বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:০২

লন্ডনে বন্ধ হচ্ছে উবার

Published : 2017-09-22 18:19:00
অনলাইন ডেস্ক : যুক্তরাজ্যের লন্ডনে মোবাইল অ্যাপ্লিকেশনভিত্তিক ট্যাক্সি সেবা নেটওয়ার্ক উবার বন্ধ হচ্ছে। উবারের লাইসেন্স আর নবায়ন করা হবে না বলে জানিয়েছে লন্ডন ট্রান্সপোর্ট অথরিটি।

বিবিসির এক প্রতিবেদনে লন্ডন পরিবহন কর্তৃপক্ষ জানায়, উবারের কর্পোরেট দায়িত্বশীলতাসহ বিভিন্ন ক্ষেত্রে বড় ধরনের ঘাটতি রয়েছে, যা নাগরিকদের জন্য নিরাপত্তা ঝুঁকি তৈরি করতে পারে।  

লন্ডনে উবারের লাইসেন্সের মেয়াদ চলতি মাসেই শেষ হয়ে যাবে। তবে উবার কর্তৃপক্ষ ট্রান্সপোর্ট অথরিটির এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবে এবং তার নিষ্পত্তির আগ পর্যন্ত লন্ডনে উবারের ট্যাক্সি সেবায় বাধা নেই।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের স্যান ফ্র্যান্সিসকোভিত্তিক অনলাইন ট্র্যান্সপোর্টেশন নেটওয়ার্ক কোম্পানি উবারের দাবি, বিশ্বের ৭৪টি দেশের ৪৫০টি শহরের মানুষ তাদের অ্যাপ ব্যবহার করে প্রতিদিন গড়ে ৫০ লাখের বেশি বার ট্যাক্সিতে চড়ছে। বিশ্বের বিভিন্ন বড় শহরে ব্যাপকভাবে জনপ্রিয় হলেও বিভিন্ন দেশে আইনি জটিলতা ও সমালোচার মুখে ডেনমার্ক, হাঙ্গেরিসহ বিভিন্ন দেশ এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে আইনি লড়াইয়ে হারতে হয়েছে উবারকে।