মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৪৫

কমল সোনার দাম

Published : 2017-09-20 09:05:00, Updated : 2017-09-20 09:22:21

অনলাইন প্রতিবেদক : দেশের বাজারে সব ধরনের সোনার দাম কমছে। প্রতি ভরি সোনা সর্বোচ্চ ১,১৬৬ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। বুধবার (২০ সেপ্টেম্বর) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী সোনার ভরি প্রতি সর্বনিম্ন ৫৮৩ টাকা থেকে সর্বোচ্চ ১,১৬৬ টাকা পর্যন্ত দাম কমানো হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

নতুন দর অনুযায়ী,  প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনা ৪৮,৯৮৮ টাকা, ২১ ক্যারেট ৪৬,৭৭২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪১,১১৫ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৬,২৪৪ টাকায়। প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম)'র দাম ১,০৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সারা দেশে সোনার দোকানগুলোতে মঙ্গলবার বিক্রি হয় প্রতি ভরি ২২ ক্যারেটের সোনা ৫০,১৫৫ টাকায়, ২১ ক্যারেট ৪৭,৮২২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ ৪১,৯৯০ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণ বিক্রি হয় ভরি প্রতি ২৬,৮২৭ টাকায়।

বুধবার থেকে দাম কমবে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ১,১৬৬ টাকা, ২১ ক্যারেটে ১,০৫০ টাকা, ১৮ ক্যারেটে ৮৭৫ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ৫৮৩ টাকা।