সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ০৮:০২

ঢাবির ‘গ’ ও ‘চ’ ইউনিটের ফল প্রকাশ

পাসের হার ১৪.৭৫

Published : 2017-09-18 20:54:00, Updated : 2017-09-18 21:21:08
অনলাইন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘গ’ ইউনিট ও চারুকলা অনুষদের অধীন ‘চ’ ইউনিটের (লিখিত) ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

১ হাজার ২৫০টি আসনের বিপরীতে ‘গ’ ইউনিটে ২৯ হাজার ৩১৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ১৬৮ জন। পাসের হার ১৪ দশমিক ৭৫ শতাংশ।

বিস্তারিত ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লগ-ইন করে জানা যাবে। এ ছাড়া যেকোনো অপারেটরের মোবাইল থেকে DU স্পেস GA স্পেস রোল নম্বর টাইপ করে ১৬৩২১ নম্বরে খুদে SMS পাঠিয়ে ফল জানা যাবে।

উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ১ থেকে ১ হাজার ২৫০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের ২৫ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবরের মধ্যে ওয়েবসাইটে বিস্তারিত ফরম পূরণ ও বিষয় বাছাই করতে হবে। যাদের কোটা আছে তারা ১৯ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয় থেকে ফরম নিয়ে পূরণ করতে হবে।

তবে এই ফলাফলে কারো সন্দেহ থাকলে ফল নিরীক্ষণের জন্য ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।

এ ছাড়া গত শনিবার অনুষ্ঠিত চারুকলা অনুষদের সাধারণ জ্ঞান অংশের লিখিত পরীক্ষায় ১৩৫টি আসনের বিপরীতে উত্তীর্ণ হন ১ হাজার ৫৫২ জন। এতে আগামী ২৩ সেপ্টেম্বর ১৫৫২ জন উত্তীর্ণরা অঙ্কন পরীক্ষায় অংশ নিবেন। বিস্তারিত 'চ' ইউনিটের নোটিশ সেকশনে পাওয়া যাবে।

আরও খবর