শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:২৭

ওএমএসের চাল বিক্রি শুরু রোববার

Published : 2017-09-14 14:20:00, Updated : 2017-09-14 14:46:43

অনলাইন প্রতিবেদক : ওএমএসের চাল বিক্রি শুরু আবার শুরু হচ্ছে । রোববার থেকে এ চাল বিক্রি শুরু হবে । বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জনান খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ।

খাদ্যমন্ত্রী অভিযোগ করে বলেন, কিছু অসাধু মিল মালিক চালের দাম নিয়ে চালবাজি করছেন । তারা চালের কৃত্রিম সংকট সৃষ্টি করে বাজারে চালের দাম বাড়াচ্ছেন । আগামী মঙ্গলবার তিনি মিল মালিকদের সঙ্গে বসছেন । সেই বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদও উপস্থিত থাকবেন । সেখানে বড় বড় মিল মালিকদের ডাকা হবে । সেখান থেকে চালের অস্থিতিশীল বাজার নিয়ন্ত্রণের কার্যকরী ব্যবস্থা আসবে ।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিরুদ্ধে জনমত যখন তুঙ্গে তখন চাল আনতে দেশটিতে যাওয়ার বিষয়ে যে সমালোচনা হচ্ছে এর জবাব দিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ।  তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি নিয়েই তিনি মিয়ানমার গিয়েছিলেন  । এটা কূটনৈতিক তৎপরতার একটি  অংশ ।

এর আগে ৬ সেস্টেম্বর মিয়ানমার থেকে চাল আমদানির চুক্তি করতে মিয়ানমার গেলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। খাদ্যমন্ত্রীর নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল মিয়ানমার যান । দলটি মিয়ানমার থেকে বছরে ১০ লাখ টন চাল আমদানির ব্যাপারে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর (এমওইউ) করে । পাশাপাশি দ্রুত ২ থেকে ৩ লাখ টন চাল আমদানির ব্যাপারেও চুক্তি করছে তারা ।