মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর, ২০১৭, সকাল ০৭:৫৩

সরকারি চাকরি দেয়া হল সিদ্দিকুরকে 

Published : 2017-09-13 22:29:00, Count : 167
অনলাইন ডেস্ক: রাজধানীর শাহবাগে পরীক্ষার সময়সূচির দাবিতে আন্দোলনে পুলিশের টিয়ার শেলের আঘাতে দৃষ্টিশক্তি হারানো তিতুমীর সরকারি কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান সরকারি চাকরি পেয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান এসেনশিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডে তাকে চাকরি দেওয়া হয়েছে।

বুধবার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সিদ্দিকুরের হাতে নিয়োগপত্র তুলে দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। আগামী ১ অক্টোবর ওই প্রতিষ্ঠানের টেলিফোন অপারেটর পদে যোগদান করবেন সিদ্দিকুর।

নিয়োগপত্র অনুযায়ী, সিদ্দিকুর রহমানকে উক্ত পদে এক বছরের জন্য অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়েছে। এ সময় তার বেতন ধরা হয়েছে ১৩ হাজার টাকা। এর সঙ্গে তিনি আনুষঙ্গিক সব সুযোগ-সুবিধা পাবেন। এক বছর পর তার চাকরি স্থায়ী করা হবে। তখন তার বেতন হবে ২৩ হাজার টাকা। 

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'সিদ্দিকুরের ঘটনাটি অত্যন্ত কষ্টের ও বেদনাদায়ক। তাকে সান্ত্বনা জানানোর ভাষা আমাদের নেই। তবে সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী চাকরি দিতে পারাটা স্বস্তিদায়ক। সিদ্দিকুরের প্রতি সরকারের নজর থাকবে।'

তিনি আরও বলেন, 'রাষ্ট্রীয়ভাবে সর্বোচ্চ চেষ্টা করেও সিদ্দিকুরের প্রত্যাশা অনুযায়ী তার চোখ দু'টি রক্ষা করা যায়নি। তবে এক চোখে ঝাপসা দেখতে পান তিনি। সিদ্দিকুর চাকরির পাশাপাশি তিনি পড়াশোনাও চালিয়ে যাবেন। এ ব্যাপারে সরকারি সহায়তা দেওয়া হবে।'