মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর, ২০১৭, সকাল ০৭:৫৩

ঢাকায় বসছে ডাটা সেন্টার নিয়ে আন্তর্জাতিক সম্মেলন

Published : 2017-09-12 23:22:00, Count : 137
নিজস্ব প্রতিবেদক: ঢাকায় দুই দিনব্যাপী আন্তর্জাতিক ডাটা সেন্টার টেকনোলজিস সম্মেলন অনুষ্ঠিত হবে। আগামী ১৪ ও ১৫ সেপ্টেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৯টি দেশের অংশহগ্রহণে দ্বিতীয়বারের মতো এই আয়োজন অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারী দেশগুলো হল আমেরিকা, জার্মানি, ফ্রান্স, ইংল্যান্ড, ইতালি, সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, ভারত ও শ্রীলঙ্কা। সম্প্রতি এক সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানায় আয়োজক প্রতিষ্ঠান ডাটা সেন্টার প্রফেশনাল সোসাইটি অব বাংলাদেশ।
সংবাদ সম্মেলনে আয়োজকরা জানান, বর্তমান সময়ে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় ডাটা সেন্টার। এটার ওপর যেকোনো দেশের প্রযুক্তির সক্ষমতা নির্ভর করে। তাই বিষয়টি নিয়ে জ্ঞান বিনিময়ের জন্যই এই সম্মেলনের আয়োজন।
ডাটা সেন্টার টেকনোলজি সামিটে প্রধান অতিথি থাকবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিশেষ অতিথি থাকবেন ইমরান আহমেদ এমপি ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের চেয়াম্যান ড. শাহজাহান মাহমুদ। এ ছাড়া বিদেশি অতিথিদের মধ্য থেকে উপস্থিত থাকবেন আপটাইম ইনস্টিটিউটের জন ডাফিনসহ অনেকে। এবারের ডাটা সেন্টার টেকনোলজিস সামিটে মোট ৫৯টি সেশন ও অর্ধশতাধিক সেমিনার অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে বাংলাদেশ চ্যাপ্টারের প্রেসিডেন্ট মানষ কুমার মিত্র, ডাটা সেন্টার প্রফেশনাল সোসাইটি অব বাংলাদেশের প্রেসিডেন্ট মাসুদ পারভেজ, ইউনিভার্সিটি আইটি ফোরামের প্রেসিডেন্ট ও সাইবার সিকিউরিটি অব বাংলাদেশের ফাউন্ডার আজিমুল হক, লিড পাওয়ার লিমিটেডের সিইও মাহফুজুর হাসান রাসেল, সার্ক লিমিটেডের চেয়ারম্যান জোসেফ বি. ইউলিসিফসহ অনেকে।