শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৭:৫১

ঢাবির চারুকলা অনুষদে 'নব-সৃজনের আলোয়' চিত্র প্রদর্শনী শুরু

Published : 2017-09-09 22:12:00
অনলাইন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের জয়নুল গ্যালারীতে শুক্রবার শুরু হয়েছে ৬ দিনব্যাপী শিল্পী রাশিদা আক্তারের প্রথম একক চিত্রকর্ম প্রদর্শনী 'নব সৃজনের আলোয়'।

বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিশিষ্ট গণযোগাযোগ বিশেষজ্ঞ অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের চারুকলা প্রাঙ্গণে উপস্থিত থেকে শুভ উদ্বোধন ক্যানভাসে স্বাক্ষর করে প্রদর্শনীর উদ্বোধন করেন।

প্রদর্শনীতে চারুকলার কৃতি শিক্ষার্থী রাশিদা আক্তারের বিশ্ববিদ্যালয় জীবনের বাছাইকৃত ৩৩টি শিল্পকর্ম প্রদর্শনীগুলোতে স্থান পেয়েছে। ৬ দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধনী দিনেই শিল্পীর চিত্রকর্ম দেখতে গ্যালারীতে ভীড় জমাচ্ছেন নানা বয়সী মানুষ।

অধ্যাপক আরেফিন সিদ্দিক রাশিদা আক্তারকে অভিনন্দন জানিয়ে বলেন, এই চিত্র প্রদর্শনীতে তরুণ শিল্পী রাশিদা আক্তারের যে শিল্পকর্মগুলো স্থান পেয়েছে সেগুলো নিরলস প্রচেষ্টা ও পরিশ্রমের ফসল। শিল্পকর্মের প্রতি তার এই নিষ্ঠা ও আগ্রহ তাকে উজ্জ্বল সম্ভাবনার দিকে এগিয়ে নিয়ে যাবে।

চিত্রকর্ম প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক আবুল বারক আলভী ও ড. বজলুর রশীদ খান। চারুকলা অনুষদের শিক্ষকবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক শিক্ষার্থী ও বিশিষ্ট শিল্পবোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত এই প্রদর্শনী চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।