শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:১১

ধর্মশালায় চালকের আসনে ভারত

Published : 2017-03-27 17:25:00
ধর্মশালায় ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার ৪ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ও অঘোষিত ফাইনাল টেস্টের তৃতীয় দিন শেষে পুরোপুরি নিয়ন্ত্রণ রয়েছে স্বাগতিক ভারতের হাতে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ১৯ রান।

জয়ের জন্যে স্বাগতিকদের প্রয়োজন আর মাত্র ৮৭ রান। হাতে রয়েছে পুরা ১০ উইকেট। ভারতীয় ওপেনার লোকেশ রাহুল ১৩ ও মুরালি বিজয় ৬ রানে অপরাজিত আছেন।

এর আগে অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে ভারতীয় বোলিং আক্রমনের মুখে মাত্র ১৩৭ রানে অলআউট হয়। ফলে জয়ের জন্যে ১০৬ রানরে টার্গেট পায় কোহলিবিহীন আজিঙ্কা রাহানের নেতৃত্ব দেয়া টিম ইন্ডিয়া।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৩০০ রানের জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শীর্ষ ব্যাটসম্যানকে হারিয়ে বসে ভারত। ফলে লিড নেয়ার স্বপ্ন দেখতে শুরু করে অস্ট্রেলিয়া। কিন্তু উইকেটকিপার-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার ধীর ব্যাটিং ও রবীন্দ্র জাদেজার অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে উল্টো ৩২ রানের লিড পায় টিম ইন্ডিয়া।

উল্লেখ্য, ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার ৪ ম্যাচের টেস্ট সিরিজটি এখন ১-১ এ সমতা বিরাজ করছে। এই টেস্টটিতে ক্যারিশম্যাটিক কিছু দেখাতে না পারলে আর নাটকীয় কিছু ঘটাতে না পারলে অজিদের জন্য ঘুড়ে দাঁড়ানো অসম্ভব হয়ে যাবে।