বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:১১

এইচটিসিকে কিনে নিচ্ছে গুগল!

Published : 2017-09-08 19:15:00
অনলাইন ডেস্ক : তাইওয়ানভিত্তিক জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি কিনে নিচ্ছে গুগল। সম্প্রতি এমনই গুঞ্জন উঠেছে প্রযুক্তির বাজারে। এইচটিসিকে পুরোপুরি অথবা অংশবিশেষ কিনে নেওয়ার চূড়ান্ত পর্যায়ে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বহুজাতিক ইন্টারনেট ও প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল।

তাইওয়ানের 'কমার্শিয়াল টাইমস' ও ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট 'বিজনেস ইনসাইডার'সহ বেশকিছু প্রকাশনার প্রতিবেদনে এমন খবর তুলে ধরা হয়েছে।

বর্তমানে গুগল পিক্সেল ফোনের মতো নিজস্ব অন্যান্য ডিভাইস তৈরিতে বেশি বিনিয়োগ করছে। তবে যুক্তরাষ্ট্রের বাজারে একসময়ের জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা এইচটিসির সাথে এই চুক্তি হলে তা গুগলের জন্য আবারও হার্ডওয়্যার ব্যবসায় প্রতিষ্ঠান হিসেবে জোরেসোরে ফিরে আসার আভাস পাওয়া যাচ্ছে। সেই সঙ্গে পিক্সেল ব্র্যান্ডের স্মার্টফোন তৈরিতেও গুগলের জন্য উপযোগী হবে এইচটিসি।

বিশ্লেষকদের বরাত দিয়ে কমার্শিয়াল টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এইচটিসির বাজে আর্থিক অবস্থার পাশাপাশি গুগলের সফটওয়্যার, কনটেন্ট, হার্ডওয়্যার, নেটওয়ার্ক, ক্লাউড, কৃত্রিম বুদ্ধিমত্তা মিলিয়ে নিখুঁত ফোন তৈরির আগ্রহ থেকেই এইচটিসিকে কেনার ঘটনা ঘটতে পারে।

তবে মার্কিন ওয়েব জায়ান্ট গুগল বা এইচটিসি প্রতিনিধিদের পক্ষ থেকে এ বিষয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো মন্তব্য আসেনি।