রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:৩৬

ঢাবি শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড প্রদান

Published : 2017-08-28 22:08:00
অনলাইন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শিক্ষার্থীদের মাঝে প্রথমবারের মত স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের মাঝে স্মার্ট আইডি কার্ড প্রদানের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

সোমবার (২৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

বিভিন্ন বিভাগের তালিকাভুক্ত কয়েকজন শিক্ষার্থীকে আনুষ্ঠানিকভাবে স্মার্ট কার্ড প্রদান করা হয়। ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অবশিষ্ট শিক্ষার্থীরা পরবর্তীতে নিজ নিজ বিভাগ ও হল অফিস থেকে এই কার্ড সংগ্রহ করতে পারবেন।

শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আরেফিন সিদ্দিক বলেন, শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড ঢাকা বিশ্ববিদ্যালয়কে ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে পরিণত করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, এই স্মার্ট কার্ড হারিয়ে গেলে দ্রুত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানাতে হবে পাশাপাশি থানায় জিডি করতে হবে।

এ সময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও বিভিন্ন হলের প্রভোস্ট উপস্থিত ছিলেন।