রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:২৮

ঈদের ছুটি বৃদ্ধি: মন্ত্রিসভা বৈঠকের দিকে তাকিয়ে সরকারি চাকুরেরা

Published : 2017-08-27 23:14:00
নিজস্ব প্রতিবেদক: সরকারি কর্মচারীদের ঈদুল আজহার ছুটি তিন দিন থেকে বাড়িয়ে ছয় দিন করার প্রস্তাব প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এক মাস আগেই পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। কিন্তু তাতে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি। নির্বাহী আদেশে প্রধানমন্ত্রী এক দিন ছুটি দিতে পারেন। আর বেশি ছুটি দিতে হলে মন্ত্রিসভার সিদ্ধান্ত প্রয়োজন হয়। ঈদের আগে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বসছে মন্ত্রিসভার বৈঠক। সেখানে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সরকারি চাকরিজীবীদের ঈদের বর্ধিত ছুটির বিষয়টি উত্থাপন করা হতে পারে। আসতে পারে  সিদ্ধান্ত। তাই আজকের মন্ত্রিসভার বৈঠকের দিকে তাকিয়ে আছে সব সরকারি চাকরিজীবী। কারণ সরকারি ছুটি বাড়লে ব্যাংকসহ অনেক বেসরকারি প্রতিষ্ঠান তাদের ছুটি বাড়াতে পারে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এবারের বন্যায় দেশের প্রায় ৭ হাজার কিলোমিটার সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতের সুবিধার্থে ঈদের ছুটি বাড়ানোর প্রস্তাব করা হয়। ঈদের ৯ দিন আগে গত বৃহস্পতিবার থেকেই ঢাকা-টাঙ্গইল ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট শুরু হয়েছে। ইতোমধ্যে কোরবানির পশুবাহী ট্রাক ঢাকায় ঢুকতে শুরু করেছে। এসব বিষয় আজকের মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হতে পারে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাব অনুযায়ী, ২ সেপ্টেম্বর ঈদ হিসেবে ৩০ আগস্ট বুধবার থেকে শুরু করে ৪ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত ছুটি ঘোষণার কথা বলা হয়েছে। ঈদের এ বাড়তি ছুটি কর্মচারীদের ঐচ্ছিক ছুটি থেকে কেটে নেওয়া হবে।

আরও খবর