শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৯

ওয়ালটনের সেলফি স্পেশাল ফোন

Published : 2017-08-20 22:38:00
অনলাইন ডেস্ক: আকর্ষণীয় সেলফি তোলার সুবিধাযুক্ত নতুন স্মার্টফোন আনল ওয়ালটন। ‘প্রিমো এইচ৬ লাইট’ মডেলের এই স্মার্টফোনের ফ্রন্টে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ফলে অন্ধকার বা অল্প আলোতেও নিখুঁত ও স্পষ্ট সেলফি বা ভিডিও তোলা সম্ভব হবে। 

সুদৃশ্য ডিজাইনের সেটটি বেশ পাতলা। এর পুরুত্ব মাত্র ৭.৯ মিলিমিটার। কালো, রুপালি ও সোনালি-তিনটি ভিন্ন রঙে সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। দাম মাত্র ৯ হাজার ২৯০ টাকা। ফোনটিতে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা। রয়েছে ১২ মাসের কিস্তিতে ক্রয়ের সুবিধাও। 

এছাড়া এই ফোনের পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। যাতে নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, এইচডিআর, প্যানোরমা, সিন মোডে ছবি তোলা যাবে। প্রিমো এইচ৬ লাইট হ্যান্ডসেটে ব্যবহূত হয়েছে ৫.৫ ইঞ্চির আইপিএস এইচডি প্রযুক্তির ডিসপ্লে। ১৬.৭ মিলিয়ন কালার সাপোর্টেড পর্দার রেজল্যুশন ১২৮০ বাই ৭২০। 

এতে রয়েছে ১.৩ গিগাহার্টজের কোয়াড কোর প্রসেসর। ২ গিগাবাইট র্যাম। গ্রাফিক্স হিসেবে আছে মালি-৪০০। এই ফোনের ইন্টারন্যাল স্টোরেজ ১৬ গিগাবাইট, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। অ্যান্ড্রয়েড নুগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি সমর্থন করে। প্রয়োজনীয় পাওয়ার-ব্যাকআপের জন্য এতে আছে ২৭০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। 

রয়েছে ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার ফিচার। কানেক্টিভিটির জন্য রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, হটস্পট ও ওটিএ। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিংসহ এফএম রেডিওর সুবিধা।