শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:২৮

‘গো জায়ান’-এর পথচলা শুরু

Published : 2017-08-19 23:02:00
নিজস্ব প্রতিবেদক: ভ্রমণপিপাসু পর্যটকদের ওয়ান স্পট অনলাইন সেবা দিতেই গো জায়ান লিমিটেডের পথ চলা শুরু হল। রাজধানীর বনানীতে এক সংবাদ সন্মেলনের আয়োজন করা হয়। যাত্রা শুরু অনুষ্ঠানে উপস্থিত থেকে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ২০১৫ সালে দেশের বাইরে গিয়েছিল ৪ লাখ বাংলাদেশি। ২০১৬ সালে সেটা বেড়ে দাঁড়ায় ২০ লাখে। ২০১৭ সাল শেষে সেটা আরও বেড়ে যাবে। বাংলাদেশিদের সক্ষমতা যেমন বাড়ছে, সঙ্গে বাড়ছে আরও ভালো সলুশন এবং কনটেন্টের প্রয়োজনীয়তা। গো জায়ান সেখানটায় আমাদের বেশ ভালো একটি সুযোগ করে দিয়েছে।
গো জায়ানের চেয়ারম্যান সৈয়দ ফরহাদ আহমেদ  বলেন, গো জায়ানের পেছনে একটি তরুণ দল দিনরাত কাজ করছে। শুধু লাভের জন্য ব্যবসা আমরা করতে চাই না। আমরা টেকনোলজিস চেষ্টা করে এমন সব ব্যবসা করতে যেখানে সরাসরি হোক বা অন্য পথে হোক, সাধারণ বাংলাদেশিরা যেন উপকার পায়। আমার বিশ্বাস এটি বাংলাদেশের ট্রাভেল জগতে গেম চেঞ্জিং প্ল্যাটফর্ম হতে যাচ্ছে।
প্রধান নির্বাহী কর্মকর্তা রিদওয়ান হাফিজ বলেন, গো জায়ানে ব্যবহারকারীরা এমন অনেক সুবিধা পাবেন যা এর আগে পাননি। অনলাইনে বসেই আপনি টিকেট কেনা থেকে শুরু করে হোটেল বুকিং সব করতে পারবেন এবং সেটা বাংলাদেশি টাকায়। কোনো ফরেন কারেন্সির ক্রেডিট কার্ড দরকার হবে না।
পাশাপাশি রেখে ব্যবহারকারীরা তুলনা করতে পারবেন কোন অফারটি নিলে সুবিধা হবে। তবে আমরা শুধু অনলাইন নয়, অফলাইনেও ছড়িয়ে যেতে চাই। আমাদের স্বপ্ন বিকাশ বা এম ক্যাশের মতো গলির মোড়ে মোড়ে যেন মানুষ আমাদের সার্ভিস নিতে পারে অনলাইনের দামেই।
গো জায়ান আপনাকে বিশ্বের যেকোনো জায়গায় আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট বুকিং সুবিধা দিতে সক্ষম। শুধু তাই নয়, আপনি আপনার স্থানীয় মুদ্রায় টাকার পরিমাণ জানতে এবং পরিশোধ করতে পারবেন। বাংলাদেশের অনলাইন ভ্রমণ সংস্থা হিসেবে গো জায়ান একমাত্র ওয়ান স্পট অনলাইন প্ল্যাটফর্ম যা বুকিং ডটকমের অংশীদার হিসেবে আছে। বুকিং ডটকম বিশ্বব্যাপী ১.২ মিলিয়নের বেশি হোটেলের বুকিং সুবিধা দিয়ে যাচ্ছে। গো জায়ানে আপনি পাবেন বিশ্বের সেরা সব এয়ারলাইন্সের টিকেট এবং প্যাকেজ ডিল যা কেবল আপনার জন্যই তৈরি করা হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি মোস্তফা এবং ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি তৌফিক উদ্দিন আহমেদসহ অনেকে।