শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৫

৪ ইন্টার্ন চিকিৎসকের শাস্তি মওকুফ, ধর্মঘট প্রত্যাহার

Published : 2017-03-06 14:56:00

অনলাইন প্রতিবেদক: : ৪ ইন্টার্ন চিকিৎসকের শাস্তি মওকুফ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সেই সঙ্গে ইন্টার্ন চিকিৎসরা তাদের ধর্মঘট প্রত্যাহার করেছে। সোমবার(৬মার্চ) দুপুরে তারা এ ধর্মঘট প্রত্যাহার করেন।

ধর্মঘটের কারণে রোগীদের ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ করেন ইন্টার্ন চিকিৎসরা। সকাল ১১টায় ধানমন্ডিতে স্বাস্থমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসায় এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে দেশের বিভিন্ন মেডিকেলে ইন্টার্ন ডাক্তারদের ধর্মঘট অব্যাহত রাখে। ২ মার্চ থেকে এ ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের পাশাপাশি দেশের বিভিন্ন ইন্টার্নরা মানববন্ধন করে। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের চার শিক্ষানবিশ চিকিৎসকের স্থগিতাদেশ ও কর্মস্থল পরিবর্তনের নির্দশ প্রত্যাহারের দাবিতে তারা মানববন্ধন করে। এতে দুর্ভো [৪ ইন্টার্ন চিকিৎসকের শাস্তি মওকুফ, ধর্মঘট প্রত্যাহার ] গে পরেছেন চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা। তারা বলছেন এর একটা সমাধান হওয়া দরকার।

চলমান পরিস্থিতি নিয়ে গতকাল বগুড়া মেডিকেল কর্তৃপক্ষ ও আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকরা কয়েক দফা বৈঠক হলেও কোন সমাধানে আসতে পারেননি তারা। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর স্বজনকে মারপিটের ঘটনায় তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে গত ২ মার্চ চার ইন্টার্ন চিকিৎসকের ইন্টার্নশিপ ৬ মাসের জন্য স্থগিত করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এর প্রতিবাদে কর্মবিরতির ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসকরা।