বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৫২
ব্রেকিং নিউজ

■  ২০১৯ সালে বাংলাদেশে বেকারের সংখ্যা হবে ৩০ লাখ: আইএলও ■  রোহিঙ্গা প্রত্যাবাসনে বিলম্বের জন্য বাংলাদেশ দায়ী: মিয়ানমার ■  হবিগঞ্জে কৃষক হত্যায় একই পরিবারের ৭ জনের মৃত্যুদণ্ড ■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, নিহত ২ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

কয়েকটি আর্থিক প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

Published : 2017-03-25 15:44:00
পুঁজিবাজারে তালিকাভুক্ত কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। গত এক সপ্তাহে তরা এ ঘোষণা দেয়। কোম্পানিগুলো হলো- ব্র্যাক ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, উত্তরা ফাইন্যান্স,ইস্টার্ণ ব্যাংক লিমিটেড ও প্রিমিয়ার লিজিং।২০১৬ সালের সমাপ্ত হিসাব বছরের জন্য এই ঘোষণা করেছে।

ব্র্যাক ব্যাংক : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ বোনাস আর ১০ শতাংশ নগদ লভ্যাংশ।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৪৭ পয়সা। আর একক আয় হয়েছে ৬ টাকা ২৮ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩১ টাকা ৩৪ পয়সা।

স্ট্যান্ডার্ড ব্যাংক : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস আর ৫ শতাংশ নগদ লভ্যাংশ।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। আর একক আয় হয়েছে ১ টাকা ৪০ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৬৭ পয়সা।

উত্তরা ফাইন্যান্স :  পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।  আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৬২ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪৫ টাকা ৪৯ পয়সা।

ইস্টার্ণ ব্যাংক : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস আর ২০ শতাংশ নগদ লভ্যাংশ।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৮ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৯ টাকা ২৭ পয়সা।

প্রিমিয়ার লিজিং: প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস আর ৫ শতাংশ নগদ লভ্যাংশ। আগামী ২ মে কোম্পানির এজিএম, রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।