শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ভোর ০৫:৩৮

দ্বিতীয় দিনে ব্যাট করছে অস্ট্রেলিয়া

বেঙ্গালুরু টেস্ট

Published : 2017-03-05 15:43:00
বেঙ্গালুরু টেস্টের দ্বিতীয় দিনটা ব্যাটে-বলে দারুণ জমে উঠেছে। প্রথম ইনিংসে ভারতের করা ১৮৯ রানের জবাবে ব্যাট করছে স্টিভেন স্মিথের দল।  চা বিরতির পর আবার ব্যাটিংয়ে নেমেছে অজিরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৮৫ ওভারে তাদের সংগ্রহ ১৮০/৫। চা বিরতির আগে তাদের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৬৩ রান।

দ্বিতীয় দিনের শুরু থেকেই স্পিনাররা বেশ টার্ন পাচ্ছেন, পেসাররা পাচ্ছেন বাউন্স। আঁটসাঁট বোলিংয়ে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের রান নেওয়ার কাজটা কঠিন করে তুলেছেন অশ্বিন-জাদেজারা।

প্রথম সেশনে ২৯ ওভারে অস্ট্রেলিয়া তুলতে পারে মাত্র ৪৭ রান। তাতে হারায় ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক স্মিথের উইকেট। অশ্বিনের বলে বোল্ড হওয়ার আগে ওয়ার্নার করেন ৩৩ রান। জাদেজার বলে ঋদ্ধিমান সাহার হাতে ক্যাচ দেওয়া স্মিথ ৮ রানের বেশি করতে পারেননি।

লাঞ্চের পর তৃতীয় উইকেটে শন মার্শের সঙ্গে ৫২ রানের জুটি গড়ার পথে ম্যাট রেনশ তুলে নেন ফিফটি। দুর্দান্ত ব্যাটিং করতে থাকা রেনশ ডাউন দ্য উইকেটে এসে খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়ে আসেন। লেগ স্টাম্পের অনেকটা বাইরে বল করেছিলেন জাদেজা। সেটি ধরেই রেনশকে স্টাম্পড করেন ঋদ্ধিমান। থামে রেনশর ১৯৬ বল খেলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস।

এরপর চা বিরতির আগের ৪ ওভারের মধ্যে পিটার হ্যান্ডসকম ও মিচেল মার্শের উইকেট হারায় অস্ট্রেলিয়া। জাদেজার বলে অশ্বিনের দুর্দান্ত এক ক্যাচে ফেরেন হ্যান্ডসকম (১৬)। আর চা বিরতির আগে শেষ বলে এলবিডব্লিউ হন মার্শ। ৩৯ রানে অপরাজিত থেকে বিরতিতে গেছেন তার বড় ভাই শন মার্শ।