শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:১৬

২০০ একর জমি অধিগ্রহণে অনুমোদন পেল জবি

Published : 2017-08-14 19:46:00
অনলাইন ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যাম্পাস স্থানান্তর ও সম্প্রসারণের জন্য ২০০ একর জমি অধিগ্রহণের অনুমোদন পেয়েছে। বিশ্ববিদ্যালয়কে সর্বাধুনিক ও বিশ্বমানের ক্যাম্পাসে পরিণত করতে সরকার এই অনুমতি দেয়। জেলা প্রশাসনের সহায়তায় এই জমি অধিগ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল রোববার (১৩ আগস্ট) রাতে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের জন্য প্রদত্ত কেরানীগঞ্জ উপজেলার বাঘৈর মৌজায় ৫০ একর জমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদন বাতিল পূর্বক আবেদনকৃত দক্ষিণ কেরানীগঞ্জ তেঘরিয়া ইউনিয়নের পশ্চিমদি মৌজায় কমবেশি ২০০ একর জমি অধিগ্রহণের প্রশাসনিক অনুমোদন করতে সরকার সম্মত হয়েছে।

প্রজ্ঞাপনে যে ২০০ একর জমি অধিগ্রহণের অনুমোদন দেয়া হয়েছে এর দাগ নম্বর তুলে দেয়া হয়। এর মাধ্যমে জবিকে আগামী দিনে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে যে ধরনের অবকাঠামো দরকার তা নির্মাণ করা হবে বলে জানিয়েছেন জবি ভিসি ড. মীজানুর রহমান।

এদিকে রোববার রাতে প্রেস ক্লাবের প্রচার প্রকাশনা ও দফতর সম্পাদক জাহিদুল ইসলাম সাদেক গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে জমি অধিগ্রহণের অনুমোদন পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানকে অভিনন্দন জানিয়েছে জবি প্রেস ক্লাব।