মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৩৯

শিক্ষার্থীদের সচেতন করতে ট্রাফিক পুলিশের উদ্যোগ

Published : 2017-08-10 21:26:00
নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরার বিমানবন্দর এলাকার সিভিল অ্যাভিয়েশন জুনিয়র স্কুলে ‘ট্রাফিক সচেতনতা বিষয়ক’ কর্মসূচী পালন করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিমানবন্দর ট্রাফিক জোন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়। এতে ট্রাফিক সচেতনা তৈরির লক্ষে আলোকচিত্রও প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে ডিএমপির বিমানবন্দর ট্রাফিক জোনের সহকারী কমিশনার (এসি) মফিজুর রহমান শিক্ষার্থীদের ট্রাফিক আইনের বিভিন্ন দিক তুলে ধরেন।

এ সময় তিনি ট্রাফিক আইন লঙ্ঘনের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে স্বচ্ছ ধারণা দেন শিক্ষার্থীদের। নিরাপদে সড়কে চলার জন্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়েও কথা বলেন তিনি। এ সময় স্কুলের প্রধান শিক্ষক আমানুর রশিদ উপস্থিত ছিলেন।

গত এপ্রিল মাসে এক সভায় ডিএমপিতে ট্রাফিক সচেতনতা বিষয়ে অনুষ্ঠান আয়োজন করার নির্দেশনা দেন ডিএমপি কমিশনার। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, বাস টার্মিনালসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এসব অনুষ্ঠান করার কথা বলা হয়। তারই ধারাবাহিকতায় এই কর্মসূচী পালন করা হচ্ছে।

এসি মফিজুর রহমান সকালের খবরকে বলেন, কমিশনার স্যারের নির্দেশনা মেনে এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করছি আমরা। এটি অব্যাহত থাকবে।