বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ১১:৫৯

নতুন ভোটার হতে আবেদন ২৪ লাখ ৩৭ হাজার

Published : 2017-08-10 19:16:00, Updated : 2017-08-10 20:48:15
অনলাইন ডেস্ক : চলতি বছর নতুন ভোটার হতে ২৪ লাখ ৩৭ হাজার ৩৩১ জন প্রাপ্তবয়স্ক নির্বাচন কমিশনে (ইসি) আবেদন জানিয়েছেন। বাড়ি বাড়ি গিয়ে ইসির তথ্য সংগ্রহকারীরা আবেদন ফরম পূরণ করে এনেছেন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দিন আহমদ নতুন ভোটার হালনাগাদের সময় শেষ হওয়ার পরদিন এই তথ্য জানিয়েছেন।

২০১৮ সালের ১ জানুয়ারি যাদের বয়স ১৮ বছর বা তার বেশি হচ্ছে তাদের ভোটার তালিকা হালনাগাদের জন্য তথ্য সংগ্রহের কাজ শেষ হয়েছে গতকাল বুধবার। আগামী ২০ আগস্ট থেকে এসব নতুন ভোটারদের ছবি তোলাসহ নিবন্ধনের কাজ শুরু হবে।

ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দিন জানান, এ পর্যন্ত সারা দেশে নতুন ভোটার হিসেবে অন্তর্ভূক্ত হতে আবেদন করেছেন ২৪ লাখ ৩৭ হাজার ৩৩১ জন। মৃত ভোটার কর্তন হয়েছে ১৩ লাখ ৩৩ হাজার ২ জন। ঠিকানা পরিবর্তনের জন্যে আবেদন করেছেন ৬০ হাজার ৮৭৬ জন। এ বছর ৩৫ লাখ নতুন ভোটারের তথ্য সংগ্রহের লক্ষ্যমাত্রা ছিল ইসির। এর মধ্যে ৭০ ভাগ অর্জিত হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, ২৫ জুলাই থেকে ৯ অাগস্ট পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে ভোটার ভোটদানে যোগ্যদের তথ্য সংগ্রহ করা হয়েছে, যারা ২০১৮ সালের ১ জানুয়ারি ভোটার তালিকায় যুক্ত হবেন।