সোমবার ২৩ অক্টোবর, ২০১৭, রাত ১১:১৯

রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন এখন প্রকাশ করা যাচ্ছে না: অর্থমন্ত্রী

Published : 2017-08-05 16:12:00, Updated : 2017-08-05 16:58:48, Count : 872

অনলাইন প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলার তদন্ত প্রতিবেদন এখন প্রকাশ করা যাচ্ছে না। কারণ এ ঘটনায় ফিলিপাইনে মামলা রয়েছে । সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

শনিবার (০৫ আগস্ট) সিলেট সিটি করপোরেশন আয়োজিত সিলেট নগরের বর্জ্য ব্যবস্থাপানা নিয়ে একটি সেমিনার শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

২০১৬ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় গত সালের ১৫ মার্চ কেন্দ্রীয় ব্যাংকের পক্ষে প্রতিষ্ঠানটির হিসাব ও বাজেট শাখার যুগ্ম পরিচালক জুবায়ের বিন হুদা বাদী হয়ে মতিঝিল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ এবং তথ্য ও প্রযুক্তি আইনে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি  করে একটি মামলা করেন।

চুরি যাওয়া ৮ কোটি ১০ লাখ ডলার সাইবার জালিয়াতির মাধ্যমে ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের (আরসিবিসি) মাধ্যমে চলে যায় দেশটির ক্যাসিনোতে । এ অর্থের দেড় কোটি ডলার আসলেও বাকি অর্থ উদ্ধার এখনও সম্ভব হয়নি।

সেমিনারে সভাপতিত্ব করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এতে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা জামিলুর রেজা চৌধুরীসহ নগর পরিকল্পনাবিদেরা অংশ নেন।