বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:১৩

বিরতির পর কুসুম

Published : 2017-08-04 22:37:00, Updated : 2017-08-04 23:05:32
নিজস্ব প্রতিবেদক: লাক্স-চ্যানেল আই সুপারস্টার কুসুম শিকদার দীর্ঘ ১৫ বছর পর নতুন গান নিয়ে শ্রোতা-ভক্তদের মাঝে ফিরলেন। কুসুম শিকদারের নিজের লেখা ও হূদয় খানের সুর-সংগীতে ‘নেশা’ শিরোনামে নতুন একটি গান শোনা যাচ্ছে তার কণ্ঠে।
গত ৩ আগস্ট বিকেলে কুসুম শিকদারের নতুন গান ‘নেশা’র মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশিত হয়েছে। ভিডিওটি প্রকাশের শুরু থেকেই কুসুম শিকদার তার নতুন মৌলিক গানটির জন্য বেশ ভালো সাড়া পাচ্ছেন। প্রায় দুই মাস আগে কুসুমের নতুন গানটির ট্রিজার ইউটিউবে প্রকাশ হওয়ার পর বেশ  সাড়া পান এই অভিনেত্রী ও গায়িকা। পুরো গানটি প্রকাশের পর কুসুম বেশ ভালো সাড়া পান। যে কারণে বেশ উচ্ছ্বসিত তিনি।
গানটি প্রসঙ্গে কুসুম শিকদার বলেন, ‘গানটি প্রকাশের পর থেকে আমি অভূতপূর্ব সাড়া পেয়েছি। আমি রীতিমতো মুগ্ধ। কিছু মিশ্র প্রতিক্রিয়াও ছিল। আমি এটাকে ইতিবাচক হিসেবেই নিয়েছি। তবে আমি ভীষণ খুশি যে আমার নেশা মিউজিক ভিডিও, গান সবাই বেশ সাদরে গ্রহণ করেছেন। আমি দর্শক ভক্তের কাছে কৃতজ্ঞ।’
নজরুল একাডেমিতে নজরুল সংগীত ও উচ্চাঙ্গ সংগীতে তালিম নেওয়া কুসুম শিকদার নজরুল একাডেমিতে কোর্স শেষ করেও ওস্তাদ ফুল মোহাম্মদ ও ওস্তাদ মোরশেদের কাছে নজরুল সংগীত ও উচ্চাঙ্গ সংগীতে তালিম নিয়েছেন।
 কুসুম শিকদারের প্রথম একক অ্যালবাম তুমি আজ কত দূরে ১৯৯৯ সালে বাজারে আসে। পরবর্তী সময়ে ২০০০ সালে মিক্সড অ্যালবাম জীবনের যত পাওয়া এবং ২০০১ সালে মিক্সড অ্যালবাম অদল বদল বাজারে আসে। কুসুম অভিনীত প্রথম নাটক অরুণ চৌধুরী পরিচালিত বিয়ের আংটি। এনটিভিতে তার অভিনীত এজাজ মুন্না পরিচালিত আস্থা এবং বাংলা টিভিতে একই পরিচালকের বউ বিবি বেগম ধারাবাহিক নাটক দুটি নিয়মিত প্রচার হচ্ছে। এছাড়া ঈদের কিছু কাজও করবেন তিনি। এমনটিই জানা গেছে।