সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ১২:৩৯

সিদ্দিকুর দাপুটে পারফরম্যান্সে তৃতীয়

Published : 2017-07-30 23:25:00
স্পোর্টস রিপোর্টার: গত বছর মরিশাসে শিরোপার খুব কাছাকাছি গিয়েছিলেন সিদ্দিকুর রহমান। তবে অল্পের জন্য হাতছাড়া করেন ইউরোপিয়ান ট্যুর ট্রফি। এবার ইউরোপিয়ান শিরোপাখরা কাটাতে পোরশে ইউরোপিয়ান ওপেনে নেমেছিলেন তিনি। ভাগ্য সুপ্রসন্ন হল না তার। হাতছানি দিয়েও প্রথম ইউরোপিয়ান ট্যুর শিরোপা ধরা দিল না বাংলাদেশের সেরা এ গলফারকে। যুগ্মভাবে তৃতীয় হয়ে জার্মানির এ টুর্নামেন্ট শেষ করলেন ব্রুনাই ওপেনজয়ী। ফলে ইউরোপিয়ান ট্যুরে শিরোপাখরা থেকেই গেল সিদ্দিকুরের। তবে তার অ্যাকাউন্টে জমা হয়েছে ১ লাখ ২৫ হাজার ২০০ ইউরো।
তৃতীয় রাউন্ডটা বাজেই হয়েছিল সিদ্দিকুরের। পারের চেয়ে এক শট বেশি খেলে ফেলেছিলেন তিনি। যে কারণে লিডারবোর্ডে যৌথভাবে দশম স্থানে নেমে যান ৩২ বছর বয়সী এ গলফ তারকা। তবে চতুর্থ রাউন্ডে ভালো করেন সিদ্দিকুর রহমান। চারটি বার্ডি পান। সুবাদে পারের চেয়ে (৬৮ শট) চার শট কম খেলেন তিনি। চার রাউন্ড মিলিয়ে (৭০+৬৬+৭৩+৬৮=২৭৭ শট) পারের চেয়ে ১১ শট কম খেলে ফের চতুর্থ স্থানে উঠে যান হিরো ইন্ডিয়ান ওপেনজয়ী। সিদ্দিকুরের সমান ১১ শট কম খেলে তৃতীয় হয়েছেন সুইডেনের জোহান এডফরস।
৩ লাখ ৩৩ হাজার ৩৩৪ ইউরোর এ টুর্নামেন্টে যুগ্মভাবে শিরোপা জেতেন ফ্রান্সের আলেকজান্ডার লেভি ও ইংল্যান্ডের জর্ডান স্মিথ।
হামবুর্গের গ্রিন ঈগল গলফ কোর্সের সম্মানজনক এ আসরে এমন দুরন্ত পারফরম্যান্স সিদ্দিকুরের ক্যারিয়ারের জন্য বড় উদ্দীপনা হিসেবেই কাজ করবে। কারণ পিঠের ব্যথা ও ফর্মহীনতা তাকে পেয়ে বসেছিল। এ বাজে অবস্থা থেকে বেরিয়ে আসতে হয়েছিল সিদ্দিকুরকে। বর্তমান র্যাঙ্কিংয়ের ৩৯৪তম স্থান খেকেও খানিকটা ওপরে উঠে যাবেন তিনি।

আরও খবর