মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:১৪

ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতিতে চিকিৎসা সেবায় অচলাবস্থা

Published : 2017-03-05 15:07:00
বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের চার শিক্ষানবিশ চিকিৎসকের শাস্তির জন্য ধর্মঘট ডাকা হয়। এই ধর্মঘটে একাত্মতা প্রকাশ করেছে দেশের ১০টি হাসপাতাল। এতে, দুর্ভোগ বাড়ছে সেবা নিতে আসা রোগীদের ও ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা।

কর্মবিরতিতে যাওয়া হাসপাতালের মধ্য রয়েছে- বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল, নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, সিরাজগঞ্জ নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ, নোয়াখালী জেনারেল হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল।

চলমান পরিস্থিতি নিয়ে গতকাল বগুড়া মেডিকেল কর্তৃপক্ষ ও আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসকরা কয়েক দফা বৈঠক হলেও কোন সমাধানে আসতে পারেননি তারা। বাংলাদেশের কয়েকটি সরকারী মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি পালনকে ‘বে আইনি’ বলে উল্লেখ করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বিবিসি বাংলা এ কথা বলেন।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর স্বজনকে মারপিটের ঘটনায় তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে গত ২ মার্চ চার ইন্টার্ন চিকিৎসকের ইন্টার্নশিপ ৬ মাসের জন্য স্থগিত করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এর প্রতিবাদে কর্মবিরতির ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসকরা।