সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ০২:৩২

ইমরান এইচ সরকারের বিরুদ্ধে সমন জারি

Published : 2017-07-27 22:28:00
গণজাগরণ মঞ্চের একাংশের আহ্বায়ক ডা. ইমরান এইচ সরকার। (ফাইল ছবি) অনলাইন ডেস্ক : সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের ভাস্কর্য অপসারণের প্রতিবাদী মিছিলে অযৌক্তিকভাবে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে 'কটূক্তি' করার মামলায় গণজাগরণ মঞ্চের একাংশের আহ্বায়ক ডা. ইমরান এইচ সরকারসহ তিনজনের নামে সমন জারি করেছে গাজীপুরের একটি আদালত।

বৃহস্পতিবার (২৭ জুলাই) গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন।

মামলার অপর অভিযুক্ত আসামিরা হলেন গণজাগরণ মঞ্চের কর্মী সনাতন উল্লাস ও নাসির উদ্দিন।

এর আগে গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক সুমন আহমেদ শান্ত বাবু বাদী হয়ে গত ৩১ মে গাজীপুর আদালতে মামলাটি দায়ের করেন।

গাজীপুর জজ আদালতে পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, আগেই তাদের বিরুদ্ধে সমন জারি ছিল। বৃহস্পতিবার আসামিদের আদালতে হাজির হওয়ার কথা থাকলেও সমন ফেরত না আসায় ফের আদালত সমন জারি করেছেন। আদালত আগামী ২৩ অক্টোবর সশরীরে তাদের আদালতে হাজির হয়ে আত্মপক্ষ সমর্থনের আদেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, সুপ্রিমকোর্টের নির্দেশে কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীক মূর্তি অপসারণ করে অন্যত্র প্রতিস্থাপন করার বিরুদ্ধে গত ২৬ মে গণজাগরণ মঞ্চের নেতা ডা. ইমরান এইচ সরকারের নেতৃত্বে শাহবাগ থেকে টিএসসি চত্ত্বর পর্যন্ত বিক্ষোভ মিছিল হয়।

ওই মিছিলে সনাতন উল্লাস প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আপত্তিকর স্লোগান দেন এবং মিছিলরত ২০-২৫জন শ্লোগানে দেন।

মামলায় উল্লেখ করা হয়, জনসম্মুখে প্রধানমন্ত্রীকে বিদ্রুপাত্মক ও ব্যঙ্গাত্মক শ্লোগান দিয়ে তার এবং বাদীর রাজনৈতিক দল আওয়ামী লীগের পাঁচ'শ কোটি টাকার সুনাম ক্ষুণ্ণ হয়েছে।