শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:০১

পুলিশের অনুমতি না পাওয়ায় ইউনূস সেন্টারের আন্তর্জাতিক সম্মেলন বাতিল

Published : 2017-07-27 19:49:00
অনলাইন ডেস্ক : সাভারের জিরাবোতে আগামীকাল শুক্রবার থেকে অনুষ্ঠেয় সামাজিক ব্যবসা বিষয়ক একটি আন্তর্জাতিক সম্মেলন নিরাপত্তার কারণে শেষ মুহূর্তে এসে বাতিল করে দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সন্ধ্যায় ইউনূস সেন্টারের এক বিবৃতিতে পুলিশের অনুমতি না পাওয়ায় ৪৭ দেশের দুই হাজারের বেশি প্রতিনিধিকে নিয়ে ইউনূস সেন্টারের 'সোশ্যাল বিজনেস ডের' আন্তর্জাতিক সম্মেলন বাতিলের কথা জানানো হয়।

সপ্তম সামাজিক ব্যবসা দিবস উপলক্ষে ইউনূস সেন্টারের পক্ষ থেকে ২৮-২৯ জুলাই দু'দিনব্যাপী সাভারের জিরাবোতে নবনির্মিত সামাজিক কনভেনশন সেন্টারে শুক্রবার সকালে এই সম্মেলনের উদ্বোধন করার কথা ছিল নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের।

জাতিসংঘের সহকারী মহাসচিব এবং জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যের (এসডিজি) সমন্বয়ক টমাস গাসের এ সম্মেলনে আসার কথা ছিল মূল বক্তা হিসেবে।

ইউনূস সেন্টার থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ৩৬টি দেশের দুই হাজারের বেশি প্রতিনিধির এ সম্মেলনে যোগ দেওয়ার কথা ছিল। ইতোমধ্যেই ৩৬টি দেশ থেকে আসা প্রায় ৫০০ অতিথি ঢাকায় এসে পৌঁছেছেন।

তাদের কাছে ক্ষমা প্রার্থনা করে ইউনূস সেন্টারের বিবৃতিতে বলা হয়, অনিবার্য কারণে সামাজিক ব্যবসা দিবস উপলক্ষে জুলাই ২৮-২৯, ২০১৭ তারিখের সপ্তম আন্তর্জাতিক সম্মেলন আমরা বাতিল ঘোষণা করছি।