সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ০২:৩৩

চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার প্রত্যাশা টাইগারদের

Published : 2017-03-23 19:50:00
আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের পরই আইসিসির সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন্স  ট্রফির অষ্টম আসর। র‌্যাংকিংয়ে থাকা সেরা আটটি দল নিয়ে আয়োজিত এবারের আসরে অংশ নিবে বাংলাদেশ।

টুর্নামেন্টকে সামনে রেখে বিশ্বভ্রমণের অংশ হিসেবে গত ২ মার্চ থেকে শুরু হয়েছে আইসিসি ট্রফির বিশ্ব ভ্রমণ। প্রতিযোগী ৮ দেশের ১৯টি শহরে ঘুরে বেড়াবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তারই অংশ হিসেবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ গত শনিবার ঢাকায় আসলেও টাইগাররা দেশে না থাকায় ট্রফিটা ছুঁতেও পারেননি।

নিশান আইসিসি ট্রফি ট্যুরের অংশ হিসেবেই বাংলাদেশ হয়ে  ট্রফিটি ভ্রমণের পথে শ্রীলঙ্কা পৌঁছালে টাইগাররা সেটি ছুঁয়ে দেখার পর সাব্বির-তাসকিন-সৌম্যসহ টাইগার সতীর্থরা ট্রফিটি নিয়ে ছবি তোলেন। পরে ছবিটিতে 'এটা শীঘ্রই আমাদের হবে ইনশাআল্লাহ' এই ক্যাপশন দিয়ে টাইগার পেসার রুবেল হোসেন তার ফেসবুক পেইজে একটি ছবি আপলোড করেন।

প্রসঙ্গত, চলতি বছরের আগামী ১ জুন থেকে প্রেস্টিজিয়াস এই টুর্নামেন্টটি শুরু হবে। আগামী ১৮ জুন ফফাইনালের মধ্য দিয়ে এই আসরের পর্দা নামবে।

এই আসরে অংশগ্রহণকারী আটটি দলগুলো হলো : বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা।

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের সাথে 'এ'তে লড়বে বাংলাদেশ। ১ জুন, ২০১৭ টুর্নামেন্টের ১ম খেলায় দি ওভাল, লন্ডনে মুখোমুখি হবে বাংলাদেশ ও  ইংল্যান্ড।