শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৭:৪১

লন্ডনের মেয়রের সমালোচনা করলেন জুনিয়র ট্রাম্প

Published : 2017-03-23 10:47:00
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে ব্রিটিশ পার্লামেন্টে সন্ত্রাসী হামলার ঘটনায় লন্ডনের মেয়র সাদিক খানের ব্যাপক সমালোচনা করেছেন। উল্লেখ্য, ব্রিটিশ পার্লামেন্ট অধিবেশন চলাকালীন সন্ত্রাসী হামলায় ৫ জন নিহত এবং ৪০ জন আহত হয়েছে।

গত বছর প্রকাশিত একটি প্রতিবেদনে সাদিক খান বলেছেন, বিশ্বের শহরগুলোতে সন্ত্রাসী হামলা থেকে সতর্ক থাকা মানুষের জীবনযাত্রার অংশ হয়ে দাড়িয়েছে। তার ওই বক্তব্যকে জুনিয়র ট্রাম্প কটাক্ষ করে টুইট বার্তায় বলেন, "আপনি আমার কথা ঠাট্টা হিসেবে নিতে পারেন। লন্ডনের মেয়র সাদিক খানের মতে সন্ত্রাসী হামলা একটি বড় শহরে বসবাসেরই অংশ।"

নিহতদের মধ্যে হামলাকারীও রয়েছে। পুলিশের গুলিতে সে নিহত হয়। বাকি চারজনের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন। হামলাকারীর ছুরিকাঘাতে মারা গেছেন তিনি। অন্য তিনজন গাড়িচাপায় নিহত হয়েছে। হামলার দুই ঘন্টা পর ইন্ডিপেনডেন্ট পত্রিকায় প্রকাশিত ওই প্রতিবেদন টুইট করেন জুনিয়র ট্রাম্প।  

অপরদিকে এ হামলার পর ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মেকে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ফোন দিয়ে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। পাশাপাশি যুক্তরাজ্যকে এ ঘটনা তদন্তে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন ট্রাম্প। সূত্র: বিবিসি