শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:০৩

ব্রিটিশ পার্লামেন্টের বাইরে গোলাগুলি, নিহত ৫

Published : 2017-03-23 09:09:00
ব্রিটিশ পার্লামেন্টের বাইরে গোলাগুলির ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ ৫ জন নিহত ও অন্তত ৪০ জন আহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার বিকেল পৌনে ৩টার দিকে ব্রিটিশ পার্লামেন্টের বাইরে ও ওয়েস্টমিনস্টার ব্রিজে এ ঘটনা ঘটে। হামলার সময় পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে অধিবেশন চলছিল। গুলির খবরে তৎক্ষণাৎ অধিবেশন মুলতবি করা হয়। একটি গাড়িতে চড়ে দ্রুত পার্লামেন্ট ছেড়ে যান প্রধানমন্ত্রী টেরিজা মে।

পার্লামেন্টের সভাস্থল ওয়েস্টমিনিস্টার প্যালেসের কাছে পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার ঘটনায় প্রথমে এক পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাত করে হামলাকারী। পরে নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলাকারীকে গুলি করেন।


ব্রিটেনের সিনিয়র কাউন্টার টেরোরিজম অফিসার মার্ক রাওলি বলেন, একটি গাড়ি ওয়েস্টমিনিস্টার ব্রিজের ওপর পথচারীদের চাপা দেয়। এতে তিন পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন পথচারী আহত হয়।

তিনি আরও বলেন, এক ব্যক্তি বহনকারী গাড়িটি পরে অস্ত্র হাতে পার্লামেন্টে প্রবেশের চেষ্টা করে। তখন এক পুলিশ কর্মকর্তা ছুরিকাঘাত করা হয়। একই সঙ্গে পুলিশের পাল্টা গুলিতে হামলাকারী নিহত হয়।


ঘটনার পরপরই  স্কটল্যান্ড ইয়ার্ডসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। লন্ডন পুলিশ এটিকে সন্ত্রাসী হামলা বলেছে।

সূত্র: বিবিসি ও রয়টার্স