বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ১২:০০

শহীদ বুদ্ধিজীবী ড. আমিন উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

Published : 2017-07-23 20:43:00
নিজস্ব প্রতিবেদক: পরিবেশ ও প্রতিবেশ সংরক্ষণ, ভূমির ক্ষয় রোধ, দারিদ্র বিমোচন, আর্থ সামাজিক উন্নয়ন ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ধিতহারে বৃক্ষরোপণের আহবানে সাড়া দিয়ে দেশব্যাপী শুরু হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বৃক্ষরোপণ কর্মসূচি ২০১৭। 

কর্মসূচির অংশ হিসেবে রোববার কাটাবনের শহীদ বুদ্ধিজীবী ড. আমিন উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন, ধানমন্ডি থানা শিক্ষা অফিসার সাদিয়া আফরোজ খান।

এ সময় তিনি কোমলমতি শিক্ষার্থীদের সাথে নিয়ে বিদ্যালয় আঙিনায় ফুল ও ফলের গাছ রোপণ করেন এবং শিক্ষার্থীদের বৃক্ষ রোপণে উৎসাহিত করেন। দোলনচাপা, কাঠালী চাপা, বকুল ফুল, আমড়া, পেয়ারা, আম, ডেউয়া, করমচা, বিলম্ব, লেবু সহ অন্যান্য বৃক্ষ রোপণে বিদ্যালয়ের শিশুরা স্বত:স্ফূর্ত অংশগ্রহণ করে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা আরা, সহকারী শিক্ষক শাহনাজ পারভীন, আবু ইফতিয়ার খান, হাসি চক্রবর্তী, প্রশিক্ষণরত শিক্ষক মোস্তাফিজুর রহমান, শাহনাজ পারভীন জোনাকী, সানজিদা মাহমুদ তমা, শারীফ অনির্বাণ সহ বিদ্যালয়ের কর্মচারী ও অভিভাবকবৃন্দ এ সময় বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন ।