শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, ভোর ০৫:৪৩

দেশের বিভিন্ন স্থানে বন্দুকযুদ্ধে জেএমবি প্রধানসহ নিহত ৪

Published : 2017-03-02 14:52:00
বগুড়া, ব্রাহ্মণবাড়িয়া ও খুলনার সুন্দরবনে র‍্যাব ও পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জেএমবির উত্তরাঞ্চলের সামরিক প্রধানসহ চারজন নিহত হয়েছে। পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া দুইজন ও বগুড়ায় একজন নিহত হয়েছে।  খুলনার সুন্দরবনে র‍্যাবের সঙ্গে বন্দুযুদ্ধে একজন বনদস্যু নিহত হয়েছে।

বুধবার (০১ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে বগুড়ার শেরপুরের ভবানিপুর জামনগর এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আমিজুল ইসলাম ওরফে আল-আমিন ওরফে রনি নামে জেএমবির উত্তরাঞ্চলের সামরিক প্রধান নিহত হয়েছেন বলে জানান জেলার পুলিশ সুপার।

জেলা পুলিশ সুপার জানান, নিহত রনি গোদাগাড়ি উপজেলার বুজরুগ রাধারামপুর গ্রামের নুরুল হুদার ছেলে। জেএমবির সদস্যরা গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সদস্যরা শেরপুরের ভবানিপুর জামনগর এলাকায় একটি বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে জেএমবির সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিতে চালালে জেএমবির উত্তরাঞ্চলের সামরিক প্রধান আমিজুল ইসলাম গুলিবিদ্ধ হন। তাকে বগুড়া শহিদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ব্রাক্ষণবাড়িয়ার বিজয়নগরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। একজন ডাকাত দলের সদস্য এবং অন্যজন মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে পুলিশ।

অপরদিকে, খুলনার সুন্দরবনের শরণখোলা রেঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শামসু বাহিনীর বেল্লাল হোসেন নামে এক বনদস্যু নিহত হয়েছেন। এ সময় পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ৭৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (০২ মার্চ) সকালে সুন্দরবনের পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সুখপাড়ার চর এলাকায় এ বন্দুকযুদ্ধ হয়।