শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, রাত ১১:৪৩

আন্দোলনের পর শিক্ষার্থীদের দাবি মেনে নিল ঢাবি কর্তৃপক্ষ

Published : 2017-07-20 15:47:00, Updated : 2017-07-20 16:06:44

অনলাইন প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৭ কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের মুখে তাদের দাবি মেনে নিয়েছে । বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত ৭ সরকারি কলেজের বিভিন্ন বর্ষের পরীক্ষার তারিখ চূড়ান্ত করে নোটিশ আকারে প্রকাশ করে।

নোটিশে জানানো হয় ৭ কলেজের পরীক্ষা কেন্দ্রীয়ভাবে নেয়া হবে। মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা ১০ সেপ্টেম্বর, অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষা ১৬ অক্টোবর এবং ডিগ্রি প্রথম ও তৃতীয় বর্ষের পরীক্ষা আগামী ৪ নভেম্বর শুরু হবে। এছাড়া ডিগ্রি প্রথম বর্ষ, মাস্টার্স প্রথম ও শেষ পর্বের প্রাইভেট (রেজি) পরীক্ষা ২৫ জুলাই থেকে ২৯ আগস্টের মধ্যে হতে পারে বলে ওই সভায় সিদ্ধান্ত হয়।

ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাঙলা কলেজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ছিল। গত ১৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করা হয়।

এরপর এসব কলেজের শিক্ষার্থীরা পরীক্ষাসহ নানা সমস্যায় পড়েন। শিক্ষার্থীরা সমস্যার কথা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিভিন্ন ভাবে জানিয়েছেন। তারা কর্ণপাত না করলে বৃহস্পতিবার সকালে আন্দােলনে নামতে বাধ্য হন। এমনটিই জানিয়েছেন একজন শিক্ষার্থী। আন্দােলনে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।