বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৫০
ব্রেকিং নিউজ

■  ২০১৯ সালে বাংলাদেশে বেকারের সংখ্যা হবে ৩০ লাখ: আইএলও ■  রোহিঙ্গা প্রত্যাবাসনে বিলম্বের জন্য বাংলাদেশ দায়ী: মিয়ানমার ■  হবিগঞ্জে কৃষক হত্যায় একই পরিবারের ৭ জনের মৃত্যুদণ্ড ■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, নিহত ২ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও রেজিস্ট্রার কারাগারে

Published : 2017-07-20 14:43:00, Updated : 2017-07-20 15:44:31

অনলাইন প্রতিবেদক : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল জলিল মিয়া ও ভারপ্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার শাহজাহান আলী মণ্ডল কারাগারে। বৃহ্স্পতিবার (২০ জুলাই) দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলায় জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত।

সাবেক উপাচার্যের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অনুমোদন ব্যতিরেকে নিয়োগ প্রদান ও কয়েক কোটি টাকা আত্মসাতের প্রমাণ পেয়ে মামলা করে দুদক।

২০১৩ সালের  ৪ মে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করে গোপনে কানাডায় চলে যান সাবেক উপাচার্য আবদুল জলিল। চলতি বছরের ১৯ মার্চ ওই পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন দুদকের উপ-পরিচালক মোজাহার আলী সরদার।

প্রায় চার বছরের দায়িত্বকালে আব্দুল জলিলের বিরুদ্ধে নিয়োগে অনিয়ম, স্বজনপ্রীতি ও কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। সম্প্রতি তিনি দেশে ফিরে আদালতে আত্মসমর্পণ করেন।