সোমবার ১৮ ডিসেম্বর, ২০১৭, রাত ১০:৩৯

স্পটে মোটরসাইকেল রেজিষ্ট্রেশন ২৩ জুলাই

Published : 2017-07-18 16:45:00, Updated : 2017-07-18 17:29:04

অনলাইন প্রতিবেদক : স্পটে মোটরসাইকেল রেজিষ্ট্রেশনের সুযোগ দিচ্ছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ উপলক্ষে আগামী ২৩ জুলাই সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত রাজধানীর মানিক মিয়া এভিনিউতে মেট্রোপলিটন এলাকার মোটরসাইকেল স্পটে রেজিষ্ট্রেশন প্রদান করা হবে। বিআরটিএর পরিচালক (অপারেশন) শীতাংশু শেখর বিশ্বাসের স্বাক্ষর করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আগ্রহী সেবাগ্রহীতাগণকে মোটরসাইকেল রেজিষ্ট্রেশনের প্রয়োজনীয় কাগজপত্র ও মোটরসাইকেলসহ নির্ধারিত সময়ের মধ্যে হাজির হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে বিআরটিএর পক্ষ থেকে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, নির্ধারিত ব্যাংকের নিকটস্থ শাখা ও বুথে (ব্যাংকের শাখার নাম ও ঠিকানা বিআরটিএ’র ওয়েবসাইট (www.brta.gov.bd এ পাওয়া যাবে। এছাড়া রেজিষ্ট্রেশন ফিসহ সকল প্রকার কর ও ফি এর তালিকাও ওয়েবসাইটে পাওয়া যাবে) রেজিষ্ট্রেশনের প্রযোজ্য ফি জমা দিতে হবে। এছাড়া মানিক মিয়া এভিনিউতে স্থাপিত এনআরবি ব্যাংকের একটি বিশেষ বুথেও প্রযোজ্য ফি জমা দেওয়া যাবে।

 মোটরসাইকেল রেজিষ্ট্রেশনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

১। মালিক ও আমদানিকারক/ডিলার কর্তৃক যথাযথভাবে পূরণ ও স্বাক্ষর করা নির্ধারিত আবেদনপত্র (এইচ ফরম)। প্রতিষ্ঠান/কোম্পানির মালিকানার ক্ষেত্রে অথরাইজড কর্মকর্তার স্বাক্ষর ও সিলমোহর ব্যাংক অথবা অর্থ লগ্নি প্রতিষ্ঠানের সাথে গাড়ির মালিকানার আর্থিক সংশ্লিষ্টতা থাকলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্যাডে রেজিষ্ট্রেশন কর্তৃপক্ষ বরাবর আবেদন।

২। মালিকের ৩ কপি সদ্য তোলা স্টাম্প সাইজের রঙিন ছবি (কেবল ব্যক্তিগত মালিকানার ক্ষেত্রে);

৩। বিল অব এন্ট্রি, ইনভয়েস, বিল অব লেডিং ও এলসিএ কপি (ফটোকপি আমদানিকারক অথবা শোরুম মালিক কর্তৃক সত্যায়িত)।

৪। সেল সার্টিফিকেট/সেল ইন্টিমেশন/বিক্রয় প্রমাণপত্র (আমদানিকারক/বিক্রেতা প্রদত্ত)।

৫। প্যাকিং লিষ্ট, ডেলিভারী চালান ও গেইট পাশ (সিকেডি গাড়ির ক্ষেত্রে)।

৬। (ক) মূসক-১ (প্রযোজ্য ক্ষেত্রে), (খ) মূসক-১১ (ক)/ভ্যাট (প্রযোজ্য ক্ষেত্রে), (গ) ভ্যাট পরিশোধের চালানসহ (প্রযোজ্য ক্ষেত্রে)।

৭। সিকেডি মোটরযানের ক্ষেত্রে বিআরটিএ’র টাইপ অনুমোদন ও অনুমোদিত সংযোজনী তালিকা।

৮। রেজিষ্ট্রেশন ফি জমাদানের রশিদ।

৯। ব্যক্তি মালিকানাধীন আবেদনকারীর ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট এবং টেলিফোন বিল/বিদ্যুৎ ভিল ইত্যাদির যে কোনো একটির সত্যায়িত ফটোকপি এবং মালিক প্রতিষ্ঠান হলে প্রতিষ্ঠানের প্যাডে চিঠি।

১০। ১২৫ বা তদূর্ধ্ব সিসি ক্ষমতাসম্পন্ন মোটরসাইকেল রেজিষ্ট্রেশনের ক্ষেত্রে ৫০ (পঞ্চাশ) টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা (অঙ্গীকারনামার নমুনা ওয়েবসাইটে ও স্পটে পাওয়া যাবে)।