মঙ্গলবার ২৫ জুলাই, ২০১৭, দুপুর ১২:৩৮

খালেদা জিয়া প্রসঙ্গে শেখ হাসিনা: ‘দেখেন উনি ফিরে আসেন কি না’

Published : 2017-07-17 23:14:00, Updated : 2017-07-18 11:12:16, Count : 408
নিজস্ব প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন যাওয়া নিয়ে আলোচনা হয়েছে মন্ত্রিসভায়। গতকাল সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এক মন্ত্রীর কথা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, দেখেন উনি (খালেদা জিয়া) ফিরে আসেন কি না?
এ ছাড়া গতকালের বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে রোডম্যাপ নিয়ে দলের নেতাকর্মীদের আগাম কোনো মন্তব্য না করার জন্য নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এতে করে দেশের সাধারণ মানুষের কাছে ভুল তথ্য যেতে পারে বলেও মন্তব্য করেন তিনি।
গতকাল মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত থাকা একাধিক মন্ত্রী
জানান, খালেদা জিয়ার লন্ডন যাওয়া নিয়ে একজন মন্ত্রী প্রথমে আলোচনা শুরু করেন। এ সময় আলোচনায় অংশ নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করে বলেন, উনি (খালেদা জিয়া) মামলার ভয়ে দেশ ছেড়ে পালিয়ে গেলেন কি না? যিনি মামলার তারিখ পেছানোর জন্য ১৫০ বার আবেদন করেন। তার বেলায় এ প্রশ্ন ওঠাটাই তো স্বাভাবিক যে, উনি কি তাহলে মামলার ভয়ে আর আসবেন না? তখন প্রধানমন্ত্রী বলেন, দেখেন উনি আসেন কি না?
এ সময় একজন মন্ত্রী মন্তব্য করেন, ‘ওয়ান ইলেভেনের সময় যে সাহসিকতা দেখিয়ে মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে দেশে ফিরে এসেছেন, উনি (খালেদা জিয়া) কি সেভাবে আসবেন, নাকি আবার আসার তারিখ পেছাবেন, তা সময় বলে দেবে।’
মন্ত্রিসভার অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন (ইসি) যে রোডম্যাপ ঘোষণা করেছে, সে বিষয়ে অতি উত্সাহী না হতে সরকারের মন্ত্রী ও আওয়ামী লীগ নেতাদের নির্দেশ দিয়েছেন। রোডম্যাপ নিয়ে মন্ত্রী ও আওয়ামী লীগের নেতারা যেন একেকজন একেক ধরনের বক্তব্য না দেন, সেদিকেও নজর রাখার নির্দেশনা দিয়ে মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং তাদের মাধ্যমে দলীয় নেতাদের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, এই রোডম্যাপ বাস্তবায়ন ও কার্যকারিতা দেখতে হবে। এ জন্য কিছুটা সময় প্রয়োজন। কাজেই আগে থেকে এ বিষয়টি নিয়ে কোনো ধরনের মন্তব্য করা ঠিক হবে না।

আরও খবর