মঙ্গলবার ১৯ ডিসেম্বর, ২০১৭, রাত ০২:১৯

আমি এক্সক্লুসিভ থাকতে চাই

Published : 2017-07-16 23:44:00
নিজস্ব প্রতিবেদক: চলচ্চিত্র নায়িকা নুসরাত ফারিয়া। তাকে নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। উপস্থাপিকা হিসেবে ক্যারিয়ার শুরু করলেও ঢাকাই চলচ্চিত্রে এখন তার নাম আলোচিত। ইতোমধ্যে তার অভিনীত বেশ কয়েকটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। গত ঈদে মুক্তি পেয়েছে ফারিয়া অভিনীত বস-টু। এখানে তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় চিত্রনায়ক জিত্। এখনও দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে চলচ্চিত্রটি চলছে। এ নিয়ে উচ্ছ্বসিত এই চিত্রনায়িকা।
এই মুহূর্তে নতুন কোনো চলচ্চিত্রে কাজও করছেন না তিনি। লাইট, ক্যামেরা ও অ্যাকশনের ব্যস্ততা না থাকলেও পড়ালেখা ও পরিবার নিয়ে ব্যস্ত রয়েছেন এই নায়িকা। এ সম্পর্কে ফারিয়া বলেন, ‘এ বছর আমার তিনটি ছবি মুক্তি পেয়েছে। তাই আগামী দুই মাস নতুন কোনো ছবি হাতে নিচ্ছি না। এখন আমি পড়ালেখা ও পরিবারকে সময় দিতে চাই।’ এদিকে যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ আপাতত স্থগিত করেছে তথ্য মন্ত্রণালয়। ফারিয়া বলেন, ‘আমি মনে করি এটা ভালো সিদ্ধান্ত। প্রতিটি ছবি মুক্তির আগে নানা ধরনের ঝামেলার চেয়ে নীতিমালা হলে পরবর্তী সময়ে আর কোনো ঝামেলা পোহাতে হবে না। জাজকে বিভিন্ন সংগঠন নিষিদ্ধ করেছে। এটা তাদের ব্যক্তিগত বিষয়। কে কাকে নিষিদ্ধ করল এটা নিয়ে হইচই করে লাভ নেই। জাজ ভালো ছবি বানাচ্ছে। সাধারণ দর্শকের কাছে জাজের ছবিগুলোর গ্রহণযোগ্যতা রয়েছে।’ উপস্থাপনা দিয়ে ক্যারিয়ার শুরু করলেও এখন চলচ্চিত্র নিয়েই যত স্বপ্ন এঁকেছেন এই চিত্রনায়িকা। মনের বাঁকে বাঁকে সাজিয়ে রেখেছেন চলচ্চিত্র নামক কাব্য।
ফারিয়া বলেন, ‘আমি এক্সক্লুসিভ থাকতে চাই। প্রতি সপ্তাহে আমার সিনেমা মুক্তি পাবে এটা আমি চাই না। যদিও সিনেমা নিয়ে আমার আকাশচুম্বী টার্গেট নেই। তারপরও সিনেমা আমার ভালোবাসার জায়গা। সিনেমা নিয়েই ভাবছি। উপস্থাপনা আপাতত করার ইচ্ছা নেই। বিশেষ দিবস উপলক্ষে ভালো কোনো অনুষ্ঠান হলে উপস্থাপনা করতে আপত্তি নেই।’