মঙ্গলবার ২৫ জুলাই, ২০১৭, দুপুর ১২:৪০

‘মা, তুমি কেমন আছো’: খালেদা জিয়াকে জড়িয়ে ধরে জানতে চাইলেন তারেক

Published : 2017-07-16 23:23:00, Count : 2215
নিজস্ব প্রতিবেদক: ‘মা, তুমি কেমন আছো’-লন্ডনের হিথ্রো বিমানবন্দরে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে ভিআইপি লাউঞ্জে আসামাত্র বিএনপি চেয়ারপারসন ও নিজের মা খালেদা জিয়াকে জড়িয়ে ধরে জানতে চান দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। এ সময় খালেদা জিয়াও তার ছেলেকে আদর দিয়ে বলেন-‘ভালো আছি, তোমরা কেমন আছো’। এরপর খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারেক রহমান, যুক্তরাজ্য বিএনপির সভাপতি আবদুল মালেক ও সাধারণ সম্পাদক কয়সর উদ্দিন। সকালের খবরকে এমনটাই জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক যুক্তরাজ্য বিএনপির এক নেতা।
তিনি জানান, পরে তারেক রহমান নিজে ড্রাইভ করে (ভি-৪ বিএনপি) প্রাইভেট নম্বর প্লেটের একটি লেক্সাস গাড়িতে ৪ নম্বর টার্মিনালের কাছে হোটেল হিল্টনে নিয়ে আসেন খালেদা জিয়াকে। সেখানে দলের নেতাকর্মীরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সেখানে কিছু সময় কাটানোর পর তিনি পশ্চিম লন্ডনের কিংস্টন এলাকায় তারেক রহমানের বাসভবনে যান। এর আগে বাংলাদেশ সময় দুপুর পৌনে ১টায় লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছান খালেদা জিয়া।
লন্ডনে খালেদা জিয়ার আগমনের খবর আগেভাগে প্রচার হওয়ায় বিপুলসংখ্যক বিএনপিদলীয় নেতাকর্মীসহ ভক্তরা তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন। এ সময় তাদের হাতে ছিল ‘ওয়েলকাম টু লন্ডন, দেশনেত্রী খালেদা জিয়া’ লেখা প্ল্যাকার্ড।
যুক্তরাজ্য বিএনপির ওই নেতা জানান, প্রায় দুই বছর পর লন্ডনে এসেছেন খালেদা জিয়া। লন্ডনে অবস্থানকালে পুরো সময়টা তিনি তারেক রহমানের বাসায় অবস্থান করবেন। বিমানবন্দর থেকে সরাসরি পূর্ব লন্ডনের বাসায় যাওয়ার পরপরই এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। তারেক রহমানসহ তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি, তার দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান খালেদা জিয়াকে কাছে পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। এ সময় তারা অশ্রু ধরে রাখতে পারেননি। বিএনপি চেয়ারপারসনও অশ্রুসজল হয়ে পড়েন। খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন তার একান্ত সহকারী এবিএম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা বেগম।
উল্লেখ্য, সবশেষ ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর চিকিত্সার জন্য লন্ডনে গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন। সেখানে বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবার এবং প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়েদের নিয়ে ঈদ উদযাপন করেন তিনি। এর আগে ২০১১ সালে যুক্তরাষ্ট্র ঘুরে দেশে ফেরার পথে বড় ছেলে তারেক রহমানকে দেখতে লন্ডনে গিয়েছিলেন খালেদা জিয়া।
এর আগে গত শনিবার সন্ধ্যার পর এমিরেটস এয়ারলাইন্সের ই কে-৫৮৭ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাজ্যের উদ্দেশে যাত্রা করেন খালেদা জিয়া। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী বিমানবন্দরে তাকে বিদায় জানান। যাত্রাপথে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে যাত্রাবিরতি করেন তিনি। এ সময় সংযুক্ত আরব আমিরাত বিএনপির নেতারা তাকে অভ্যর্থনা জানান। সাক্ষাত্ ও বিশ্রাম শেষে খালেদা জিয়া লন্ডনের উদ্দেশে রওনা হন।
ভি-৪ বিএনপি : যুক্তরাজ্যে গাড়ির নিবন্ধনের যে নিয়ম রয়েছে তাতে ব্যক্তিগত কিংবা প্রতিষ্ঠানের নামে গাড়ির রেজিস্ট্রেশন নম্বর নেওয়া যায়। সেই হিসেবে তারেক রহমান ‘ভি-৪ বিএনপি’ নামে গাড়ির রেজিস্ট্রেশন করিয়েছেন। ভি-৪ বিএনপি হল ‘ভিক্টোরি ফর বিএনপি’।