বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:৩০
ব্রেকিং নিউজ

■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী ■  বেসরকারি শিক্ষকদের দ্বিতীয় দিনের মত ক্লাস বর্জন ■  ঢাবি উপাচার্যকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ■  লিবিয়ার বেনগাজিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ২৭ ■  জুবায়ের হত্যা মামলা : হাইকোর্টের রায় পড়া শুরু ■  জীবননগরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ■  বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

চীনে শপিংয়ে আসক্ত স্ত্রীদের জন্য স্বামী 'জমা রাখা'র ব্যবস্থা

Published : 2017-07-15 11:51:00, Updated : 2017-07-15 12:48:33

অনলাইন ডেস্ক : চীনের একটি শপিং মলে যেসব মহিলারা কেনাকাটা যাবেন, সেখানে তাদের স্বামীকে 'জমা' রাখার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। চীনের সংবাদপত্র 'দ্য পেপার' এর তথ্য অনুযায়ী, সাংহাইয়ের 'গ্লোবাল হার্বার মলে' বেশ কিছু গ্লাস পড বা কাঁচের খোপ তৈরি করা হয়েছে যেখানে মহিলারা তাদের স্বামীদের জমা রেখে যেতে পারবেন। ফলে তারা যখন শপিং করবেন, তখন এই স্বামীদের আর পেছন পেছন ঘুরতে হবে না।

'গ্লাস পডে' স্বামীদের জন্য নানা বিনোদনের ব্যবস্থা থাকবে। সেখানে তারা বসে বসে গেম খেলতে পারবেন। প্রতিটি গ্লাস পডের ভেতরে থাকবে একটি চেয়ার, মনিটর, কম্পিউটার এবং গেম প্যাড। সেখানে বসে তারা নব্বুই দশকের পুরোনো গেমগুলো খেলতে পারবেন।

শপিং মলটি জানিয়েছে, আপাতত কোনো আর্থিক মূল্য ছাড়াই এই সার্ভিস দেয়া হচ্ছে। তবে পরবর্তীতে তারা ফি চালু করার কথা ভাবছে। এই সার্ভিস ব্যবহার করেছেন এমন কয়েকজন পুরুষ পত্রিকাটিকে জানিয়েছে, তারা ব্যাপারটি পছন্দ করেছেন। ইয়াং নামে এক ব্যক্তি বলেন, "আমি মাত্র টেকেন-থ্রী গেমটি খেললাম। আমার মনে হলো আমি যেন মাত্র স্কুল থেকে ফিরে এসেছি।" টেকেন-থ্রী হচ্ছে নব্বই দশকের একটি গেম।

চীনা সামাজিক যোগাযোগ মাধ্যমে শপিং মলটির এই সার্ভিস নিয়ে ব্যাপক কৌতুক চলছে। এই সার্ভিস আরও বিভিন্ন জায়গায় সম্প্রসারণ করা যায় কীনা জানতে চেয়েছেন অনেকে। একজন মন্তব্য করেছেন, "এই সার্ভিস এখন স্বামীদের শপিং এ যেতে যোগাতে উৎসাহ যোগাবে। যদিও শপিং এর খরচ তাদের পকেট থেকেই যাবে।" তবে একজন স্ত্রী মন্তব্য করেছেন, "আমার স্বামী যদি কেবল বসে গেম খেলতে চান, তাকে শপিংয়ে নিয়ে আসার মানে কি?" সূত্র: বিবিসি বাংলা