মঙ্গলবার ১৬ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫১

৩৫৫ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ

Published : 2017-03-22 11:20:00

অনলাইন প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে টসে হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে শ্রীলঙ্কান বোর্ড সভাপতি একাদশ ৩৫৪ রান করেছে।

শ্রীলঙ্কান বোর্ড সভাপতি একাদশের পক্ষে সর্বোচ্চ রান করেছেন সানদুন বীরাক্কোদি। তিনি ৫৪ রান করেন ৬৭ মোকাবেলা করে। এ ছাড়া কুশল পেরেরার ব্যাট থেকে আসে ৬৪ রান। পাশাপাশি দিলশান মুনাবীরা ২৪, মিলিন্দা সিরিবর্ধনে ৩২, ধনঞ্জয়া ডি সিলভা ৪৩, প্রসন্ন ডি সিলভা ২৮, থিসারা পেরেরা ৪১ ও দাসুনি সানাকা ২৬ রানে অপরাজিত ছিলেন। থিসারা ৪১ রান করেছেন ৩০ বলে।

অধিনায়ক মাশরাফি ৯ ওভারে ৬৬ রানে দিয়ে নেন ১টি উইকেট। তাসকিনও একটি উইকেট পান ৬ ওভারে ৫১ রান দিয়ে। উইকেট পান সানজামুল ইসলামও। ৬ ওভার বল করে ২৭ রানে ১ উইকেট শিকার করেন তিনি। একটি করে উইকেট নেন আবুল হাসান ও সাইফউদ্দিন।

ব্যাটিংয়ে নেমেও শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ । ইনিংসের প্রথম বলে সাজঘরে ফিরেন ইমরুল কায়েস। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২ ওভারে ৮৩/১।

প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে বাংলাদেশ দলের চার তারকা তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান এবং শুভাশিস রায়কে।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ হলেও ওয়ানডে সিরিজ জেতার জন্য আপ্রাণ চেষ্টা করবেন টাইগরারা। এ জন্যই প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন তারা।

এদিকে বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে কুসল জানিথ পেরেরা, দিলশান মুনাবিরা, ধনঞ্জয়া ডি সিলভা, চতুরঙ্গা ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, সচিথ পাথিরানাদের উপস্থিতিতে শক্তিশালী দলই ঘোষণা করেছে শ্রীলঙ্কা।