বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:০৮

৭টি আর্থিক প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

Published : 2017-02-26 14:31:00

অনলাইন ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান গুলো ২০১৫-১৬ অর্থবছরের লভ্যাংশ ঘোষণা শুরু করেছে। তালিকাভুক্ত ৭টি কোম্পানি ইতোমধ্যে লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- আইডিএলসি ফাইন্যান্স, সোস্যাল ইসলামী ব্যাংক, আইপিডিসি ফাইন্যান্স, প্রাইম ইন্স্যুরেন্স, ডাচ-বাংলা ব্যাংক, আরএন স্পিনিং এবং প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেন্সমেন্ট লিমিটেড। 

আইপিডিসি ফাইন্যান্স কোম্পানিটি বিনিয়োগকারীদের ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ মে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ মার্চ।

সোস্যাল ইসলামী ব্যাংক বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত অর্থবছরে ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ মার্চ। বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ৩০ মার্চ। আইডিএলসি ফাইন্যান্স কোম্পানিটি সমাপ্ত অর্থবছরে ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছ। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ মার্চ। বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ৩০ মার্চ। প্রাইম ইন্স্যুরেন্স বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত বছরের ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।  কোম্পানির বার্ষিক সাধারণ সভা আগামী ৩০ মার্চ অনুষ্ঠিত হবে। এরজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ মার্চ।

ডাচ-বাংলা ব্যাংক বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। ২০১৫ সালে ব্যাংকটি শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। আরএন স্পিনিং মিলস বিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। (এজিএম) আগামী ৩০ মার্চ, কোটবাড়ি মাল্টিপারপাস হল, কোটবাড়ি, কুমিল্লায় অনুষ্ঠিত হবে।  রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ মার্চ।

প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড বিনিয়োগকারীদের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান হয়েছে ৩.৪৮টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০.২১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৪ টাকা (নেগেটিভ)। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মার্চ। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ মার্চ। - See more at: http://www.shokalerkhobor24.com/details.php?id=62349#sthash.Fnliwt1p.dpuf