শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৭

গাইবান্ধা-১ আসনের উপনির্বাচন কাল

Published : 2017-03-21 22:43:00
জাতীয় সংসদের ২৯, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) নির্বাচনী এলাকার শূন্য আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার। ইতোমধ্যেই নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ব্যালট, বাক্স ও সিলসহ প্রয়োজনীয় সব সরঞ্জাম।

আগামীকাল বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনভর উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলবে। নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের দিন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান জানান, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ পরিবেশে নির্বাচন আয়োজনের সব প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনী মালপত্রসহ ভোটগ্রহণ কর্মকর্তারা ইতোমধ্যে ভোট কেন্দ্রে পৌঁছে গেছেন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে অবস্থান করেছেন।

নির্বাচনী এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ভোটগ্রহণের দিন এবং এর আগে দুদিন ও পরে একদিনসহ মোট চার দিন নির্বাচনী এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে।

কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নতুন কমিশনের অধীনে এটাই জাতীয় সংসদের প্রথম উপ-নির্বাচন।

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নিজ বাড়িতে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন দুর্বৃত্তদের গুলিতে মারা যান। তার মৃত্যুতেই গাইবান্ধা-১ আসনটি শূন্য হয়।