সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৪:২৮

নিরপেক্ষ নির্বাচনের দাবিকে বানচাল করার জন্যই জঙ্গিবাদী তৎপরতা : রিজভী

Published : 2017-03-21 14:45:00

অনলাইন প্রতিবেদক : অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিকে বানচাল করার জন্যই জঙ্গিবাদী তৎপরতা সৃষ্টি করা হয়েছে।দানবীয় জঙ্গিবাদ দেশ থেকে দূর হোক তা বর্তমান সরকারই চায় না। যার ভুরি ভুরি প্রমাণ মিলছে জঙ্গিবাদ দমনে সরকারের ভূমিকায়।

এস সব কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।মঙ্গলবার(২১ মার্চ) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ভারতের কাছে নতজানু হয়ে থাকাটাই যেন তাদের ক্ষমতায় থাকার গ্যারান্টি।বাংলাদেশের বর্তমান সরকার ভারতের কাছে এতোটাই নতজানু যে, ভারতের একটি প্রদেশের মূখ্যমন্ত্রী যতোটা স্বাধীনভাবে কাজ করতে পারে, বাংলাদেশের বর্তমান সরকারের সেই স্বাধীনতা নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে সম্ভাব্য প্রতিরক্ষা চুক্তি থেকে দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে আবারও রক্তাক্ত জঙ্গি তৎপরতার কৌশল নেওয়া হয়েছে।

ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি প্রসঙ্গে তিনি বলেন, আমরা সরকারের উদ্দেশ্যে পরিষ্কার বলতে চাই-আজকে দেশের স্বাধীনতা-সর্বভৌমত্ব নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। এই প্রতিরক্ষা চুক্তি আমাদের স্বাধীনতা-সর্বভৌমত্ব সুরক্ষার সাথে সম্পর্কযুক্ত, যা অত্যন্ত স্পর্শকাতর বিষয়। লাখ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে স্বাধীনতা অর্জিত হয়েছে সেই স্বাধীনতা-সর্বভৌমত্ব নিয়ে কখনোই ছিনিমিনি খেলতে দেবে না জনগণ।

রিজভী বলেন, এ দেশের মানুষ দৃঢ়তা, সাহস ও দেশপ্রেমের অদ্ভুত নিবিষ্টতা নিয়ে ভারতের সাথে প্রস্তাবিত প্রতিরক্ষা চুক্তি বাস্তবায়নের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।