বৃহস্পতিবার ২৩ নভেম্বর, ২০১৭, রাত ১০:৫০

বিএমডব্লিউ বিক্রিতে বাংলাদেশ এশিয়ায় ৫ম

Published : 2017-07-03 18:47:00, Updated : 2017-07-03 20:43:56
অটোবিট ডেস্ক: বিলাসবহুল গাড়ি 'বিএমডব্লিউ' বিক্রিতে এশিয়ায় বাংলাদেশের অবস্থান পঞ্চম। গত বছর (২০১৬) বিএমডব্লিউ সেভেন সিরিজ মডেলের ৬০টি গাড়ি বিক্রি করে এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের মধ্যে পরিবেশক হিসেবে ওই 'সাফল্য' অর্জন করেছে এক্সিকিউটিভ মোটরস। 

প্রায় আড়াই কোটি টাকা মূল্যমানের ওই গাড়ি বিক্রিতে বাংলাদেশের সাফল্য অর্জনের আদ্যপান্ত তুলে ধরে এক্সিকিউটিভ মোটরস। সম্প্রতি রাজধানীর একটি হোটেলে আয়োজিত ঝাঁকজমক অনুষ্ঠানে এ প্রসঙ্গে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক দেওয়ান মুহাম্মাদ সাজিদ আফজাল।  

তিনি জানান, সময় বদলে গেছে। দেশের মানুষের আয় বেড়েছে। আর সেটি গাড়ি কেনাবেচার মধ্য দিয়ে প্রতিফলিত হচ্ছে। আমাদের দেশে চার বছর আগেও বিএমডব্লিউ বেচাকেনা নিয়ে তেমন আশ্বস্ত ছিল না। বর্তমানে বিএমডব্লিউ বিক্রিতে এশিয়ায় শীর্ষ দশের মধ্যে বাংলাদেশ পঞ্চম স্থানে রয়েছে।

তিনি আরও জানান, বিলাসবহুল সেভেন সিরিজ ছাড়াও দেড় হাজার সিসির গাড়িও বাজারজাত করছে এক্সিকিউটিভ মোটরস। পূর্বে এই মডেলের গাড়ির দাম ১ কোটি ২০ লাখ থেকে ১ কোটি ৩০ লাখ টাকা থাকলেও বর্তমানে তা ৭০ লাখ টাকায় বেচাকেনা হচ্ছে। 

প্রসঙ্গত, বিএমডব্লিউ ব্র্যান্ডের গাড়ি উৎপাদন করে জার্মানির বিলাসবহুল গাড়িনির্মাতাপ্রতিষ্ঠান বিএমডব্লিউ গ্রুপ। প্রতিষ্ঠানটি ১ বছরে যে পরিমাণ টাকার গাড়ি বিক্রি করে, সেটি বাংলাদেশের আড়াই বছরের বাজেটের সমান।