মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:২০

খালি হাতে ব্ল্যাক মাম্বা ধরলেন যুবক [ভিডিও]

Published : 2017-07-01 14:45:00
সাপ ভয় পায় না এমন মানুষের সংখ্যা খুবই কম। সেখানে সাপটি যদি ব্ল্যাক মাম্বা তাহলে তো কোনো কথাই নেই। ভয়ঙ্কর বিষধর সাপ ব্ল্যাক মাম্বার দেখা মেলে আফ্রিকার মহাদেশের সাহারা মরুভূমির দক্ষিণ প্রান্তের দেশগুলিতেই। এর এক ছোবলে কয়েক সেকেন্ডের মধ্যে মৃত্যুর মুখে ঢলে পড়ে মানুষ।

তবে এবার খালি হাতে ব্ল্যাক মাম্বা ধরে সবাইকে একেবারে তাক লাগিয়ে দিয়েছেন এক যুবক। আশ্চর্য এ ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার ডারবানে। ঘটনাটির ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। ডারবানে এক মহিলার বাড়িতে ঢুকে পড়ে আট ফুট লম্বা একটি ব্ল্যাক মাম্বা। খবর পেয়ে সেখানে পৌঁছান স্থানীয় সরীসৃপ সংরক্ষণ কেন্দ্রের কর্মী নিক ইভান্স।

ভিডিওতে দেখা গেছে, ঘরের একটি টিভি ক্যাবিনেটের নীচে লুকিয়ে ছিল সাপটি। নিক মেঝেতে হাঁটু মুড়ে বসে একটি লাঠির সাহায্যে সেটিকে বের করে আনার চেষ্টা করেন। তার দিকে লাঠি এগোতেই মুখ হাঁ করে ব্ল্যাক মাম্বাটি তেড়ে আসে। পরবর্তীতে ধীরে ধীরে এ বার সাপটির দিকে হাত বাড়ান নিক। তবে আক্রমণ না করে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল সাপটি। শেষ পর্যন্ত খালি হাতেই ব্ল্যাক মাম্বাকে ধরে ফেলেন নিক। তিনি জানান, ব্ল্যাক মাম্বাটির শরীরে একটি মাইক্রোচিপ লাগিয়ে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। সূত্র: এনডিটিভি