বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ১২:০০

বিমানের ইঞ্জিনে কয়েন ছুড়ে আটক বৃদ্ধা

Published : 2017-06-28 13:00:00

অনলাইন ডেস্ক : একজন সংস্কারী যাত্রীর সৌভাগ্য প্রাপ্তির প্রার্থনা শতাধিক মানুষের চরম দুর্ভোগের কারণ হয়ে দাড়িয়েছিলো। একজন বৃদ্ধা যাত্রীর জন্য প্রায় ১৫০ বিমানযাত্রীকে বেশ কয়েক ঘণ্টা দুর্ভোগ পোহাতে হয়েছে।

বেইজিং যাওয়ার জন্য মঙ্গলবার (২৭ জুন) স্বামী, মেয়ে এবং জামাতার সঙ্গে সাংহাইয়ের পুডং আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন ৮০ বছর বয়স্ক এক বৃদ্ধা। বিমানে ওঠার ঠিক আগে হঠাৎ তিনি বিমানের ইঞ্জিন লক্ষ্য করে কয়েন ছুড়তে শুরু করেন। পর পর আটটি কয়েন ছোড়ার পর নবম কয়েনটি ইঞ্জিনের মধ্যে ঢোকাতে সক্ষম হন বৃদ্ধা।

প্রথমে বিষয়টি কর্তৃপক্ষের কারো নজরে না পড়লেও ততক্ষণে তা দেখে ফেলেন বিমানেরই আর এক যাত্রী। বিমানবন্দর কর্তৃপক্ষকে পুরো ব্যপারটি জানান ওই যাত্রী। অপরদিকে দক্ষিণ চীন এয়ারলাইন্সের ওই বিমান সি জেড ৩৮০ ছাড়ার সময় হয়ে গিয়েছে। খবর পেয়ে চলে আসেন নিরাপত্তারক্ষীরা এবং ইঞ্জিনিয়ার। কোনো রকম ঝুঁকি না নিয়ে বিমানের সব যাত্রীকে নামিয়ে ইঞ্জিন খুলে সেটি পরীক্ষা করা হয়। ঘণ্টা খানেক চেষ্টার ইঞ্জিন থেকে নয়টি কয়েন উদ্ধার করেন তারা।

এই অনাকাঙ্খিত ঘটনার কারণে প্রায় ৫ ঘণ্টা দেরিতে যাত্রীদের নিয়ে বেইজিংয়ের উদ্দেশে রওনা দেয় বিমানটি। তবে ওই বিমানে যাওয়া হয়নি চার যাত্রীর। ঘটনার পর ওই বৃদ্ধাকে আটক করে সাংহাই পুলিশ। ফলে থেকে যেতে হয় তার স্বামী, মেয়ে এবং জামাতাকেও। তবে শুধুমাত্র সৌভাগ্য লাভের আশায় এই বিচিত্র কাণ্ড ঘটিয়েছেন বলে দাবি করেছেন বৃদ্ধা। সূত্র: বিবিসি