বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:১৯

পেপ্যালের অনুমতি পেল সোনালী ব্যাংক

Published : 2017-03-20 22:23:00
অবশেষে আউটসোর্সিং খাতের অনলাইনভিত্তিক জনপ্রিয় আর্থিক লেনদেনব্যবস্থা পেপ্যালের সেবা চালু করতে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংককে অনুমোদন দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (২০ মার্চ) বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্ট আন্তর্জাতিক লেনদেন সম্পাদনে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই সেবাটি চালুর বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সোনালী ব্যাংককে পরামর্শ দিয়েছে।

এ প্রসঙ্গে সোনালী ব্যাংকের রেমিটেন্স ব্যবস্থাপনা বিভাগের প্রধান কর্মকর্তা মোহাম্মদ নওয়াব হোসেন বলেন, পেপ্যাল সেবা চালুর জন্য আমরা কেন্দ্রীয় ব্যাংকের অনুমতি পেয়েছি। আগামী মাসে পেপ্যালের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এরপর আগামী এপ্রিল মাসের শেষের দিকে সাধারণ মানুষ সেবাটি ব্যবহার করতে পারবেন।

উল্লেখ্য, ব্যাংকিং চ্যানেলে ছোট অঙ্কের লেনদেন অসুবিধাজনক হওয়ায় পেপ্যালে লেনদেন তথ্যপ্রযুক্তির উদ্যোক্তাদের কাছে বেশ জনপ্রিয়। পেপ্যালের সাহায্যে বিশ্বের যেকোনো স্থান থেকে অনলাইনে অর্থ ও প্রবাসী আয় পাঠানো যায়। অনলাইনে অর্থ স্থানান্তরের এই পদ্ধতি চেক বা মানি অর্ডারের মত গতানুগতিক অর্থ লেনদেন পদ্ধতির বিকল্প হিসেবে ব্যবহৃত হয়।  পেপ্যাল সেবাটি বাংলাদেশে কার্যকর জন্য দীর্ঘদিন থেকেই দাবি জানিয়ে আসছিল আইটি সেক্টর ও ই-কর্মাস ব্যবসায়ের সঙ্গে সংশ্লিষ্টরা।