বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫০
ব্রেকিং নিউজ

■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, আহত ১১ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর ■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী

বাংলাদেশের কাছে হেরে শ্রীলঙ্কান ক্রিকেটের 'মৃত্যু' ঘোষণা!

Published : 2017-03-20 20:49:00
সিরিজের প্রথম টেস্টে গলে বাংলাদেশকে বড় ব্যবধানে হারালেও  কলম্বোয় পি সারাতে সেই শ্রীলঙ্কা বাংলাদেশের কাছে চার উইকেটে হেরেছে। এর আগে ওভালে ভারত-পাকিস্তানও হারাতে পারেনি শ্রীলঙ্কাকে।

তাই স্বাগতিকদের এই হারে পুরো শ্রীলঙ্কায় একরকমই হতাশা নেমে এসেছে। '২০১৭ সালের ১৯ মার্চ' যেন শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের সবচেয়ে আঁধারময় এক দিন।

দেশটির সংবাদমাধ্যমেও ব্যাপক সমালোচনা হচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দলের। বিশ্ব ক্রিকেটের নবীনতম জাতি বাংলাদেশ সবাইকে বিস্মিত করে ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে তাদের প্রথম জয় তুলে নেওয়াতে লঙ্কানদের রক্তক্ষরণের কথাই বলেছে দেশটির সংবাদমাধ্যমগুলোয়।

দেশটির ইংরেজি দৈনিক 'দি আইল্যান্ড' তাদের ওয়েবসাইটে এই হারকে 'মৃত্যুসম' বলে উল্লেখ করে নিজের দেশের ক্রিকেটেরই মৃত্যু ঘোষণা করেছে।

বাংলাদেশের কাছে শ্রীলঙ্কার হারের পর আইল্যান্ডে প্রকাশিত এপিটাফটায় লেখাগুলো এমন:

   'গভীর দুঃখের সাথে জানানো যাচ্ছে ওভালে ২০১৭ সালের ১৯ মার্চ শ্রীলঙ্কার ক্রিকেটের মৃত্যু হয়েছে। বন্ধু ও সুহৃদরা এই মৃত্যুতে গভীরভাবে শোকাহত। আর.আই.পি। বিশেষ দ্রষ্টব্য: মৃতদেহ দাহ করে ছাইগুলো নিয়ে যাওয়া হবে বাংলাদেশে।'

প্রসঙ্গত, ঘরের মাঠে টেস্টের নাম্বার ওয়ান টিম অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ (৩-০) করাসহ টানা ৬ টেস্ট জয়ের পর বাংলাদেশের কাছে ধরাশায়ী হয় শ্রীলঙ্কা। আর এ জয়ের ফলে নিজেদের ক্রিকেট ইতিহাসে শততম টেস্ট জেতার কীর্তি গড়ে টাইগার বাহিনী। সেই সাথে সিরিজটাও ১-১- এ ভাগাভাগি করে নিলেন মুশফিক-তামিমরা।