মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ০২:১৩

ঈদে কোথায় বেড়াবেন

ঘুরে আসি

Published : 2017-06-20 17:37:00, Updated : 2017-06-20 17:48:46
ঘুরে আসি ডেস্ক: ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। ঈদে যতগুলো বিনোদন কেন্দ্র রয়েছে তার মধ্যে অন্যতম হল ঢাকার অদূরে আশুলিয়ার জামগড়ায় অবস্থিত বিনোদন কেন্দ্র ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স। ঈদের আনন্দকে বাড়িয়ে দিতে খুশির দিনে পরিবারের আপনজনকে নিয়ে ঘুরে বেড়াতে পারেন ভ্রমণপিয়াসীরা।
বিনোদনের সব সুযোগ-সুবিধা নিয়ে গড়ে ওঠা এই কমপ্লেক্সে রয়েছে ফ্যান্টাসি কিংডম, ওয়াটার কিংডম, এক্সট্রিম রেসিং (গো-কার্ট), রিসোর্ট আটলান্টিস এই চারটি বিশ্বমানের বিনোদন কেন্দ্র। এছাড়া চট্টগ্রামে অবস্থিত বিনোদন কেন্দ্র ফয়’স লেক কনকর্ড, সি ওয়ার্ল্ড কনকর্ড ও ফয়’স লেক রিসোর্ট এই তিন বিনোদন কেন্দ্র নিয়ে গড়ে উঠেছে ফয়’স লেক কমপ্লেক্স।

ফ্যান্টাসি কিংডম
বিশ্বমানের বিনোদন সেবা, চমত্কার ল্যান্ড স্কেপিং ও উত্তেজনাকর সব রাইডস নিয়ে তৈরি ফ্যান্টাসি কিংডম যা ইতোমধ্যে বিনোদন পিপাসু ছোটবড় সবার কাছে বিনোদনের স্বর্গরাজ্য হিসেবে পরিচিতি লাভ করেছে। দুরন্ত গতিতে ছুটে চলা রোমাঞ্চকর অনুভূতি ও শিহরণ জাগানো রাইড রোলার কোস্টার এই পার্কের সবচেয়ে জনপ্রিয় রাইডগুলোর মধ্যে অন্যতম। বিনোদনের স্বর্গরাজ্য এই ফ্যান্টাসি কিংডমের রাজা আশু ও রানী লিয়া। এছাড়া রয়েছে জায়ান্ট ফেরিস হুইল, জুজু ট্রেন, হ্যাপি ক্যাঙ্গারু, বাম্পার কার, ম্যাজিক কার্পেট, সান্তা মারিয়া, জায়ান্ট স্প্লাশ, জিপ অ্যারাউন্ড, পনি অ্যাডভেঞ্চার, ইজি ডিজিসহ ছোটবড় সবার জন্য মজাদার সব রাইডস। বিনোদন করতে এসে দর্শনার্থীদের রসনাবিলাসের জন্য রয়েছে তিন তারকা মানের রেস্টুরেন্ট আশু ক্যাসল ও ওয়াটার টাওয়ার ক্যাফে। চমত্কার ও আকর্ষণীয় সব দেশি ও বিদেশি খাবারের সমারোহ রয়েছে এসব রেস্টুরেন্টে। এছাড়া পুরো পার্কের ভেতর ছড়িয়ে রয়েছে আরও অনেক ছোট ছোট ফুড কোর্ট। সেখানে পাবেন মুখরোচক সব খাবার ও ফাস্টফুড। বিনোদনের এই রাজ্যে রয়েছে গিফট শপ, এগুলোতে পাওয়া যায় রকমারি সব গিফট। ঈদ উপলক্ষে পার্ক কর্তৃপক্ষ পার্কটিকে মনোমুগ্ধকর আলোকসজ্জায় সজ্জিতসহ ডিজে শো ও বিশেষ প্রমোশনের ব্যবস্থা করেছে। ঈদে দর্শনার্থীদের পরিপূর্ণ বিনোদন সেবা দিতে প্রস্তুত ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স।

ওয়াটার কিংডম
সুবিশাল জলরাজ্যে বিনোদন এক অভাবনীয় সুযোগ, যা কিনা কনকর্ড ওয়াটার কিংডমেই সম্ভব। মাটির নিচ দিয়ে মনোমুগ্ধকর ও আকর্ষণীয় ভার্চুয়াল অ্যাকুরিয়াম টানেল পার হয়ে প্রবেশ করতে হয় ওয়াটার কিংডমে। কৃত্রিমভাবে সৃষ্ট সাগরের উত্তাল ঢেউ তৈরি করা রাইড ওয়েভ পুল এই পার্কের সবচেয়ে আকর্ষণীয় রাইড। এছাড়া এই পার্কে রয়েছে স্লাইড ওয়ার্ল্ড, ফ্যামিলি পুল, টিউব স্লাইড, লেজি রিভার, মাল্টি স্লাইড, ওয়াটার ফল, ডুম স্লাইড, লস্ট কিংডম, ড্যান্সিং জোনসহ মজাদার সব রাইডস। দর্শনার্থীদের সুবিধার্থে এই পার্কে রয়েছে পুরুষ ও মহিলাদের জন্য দুটি আলাদা চেঞ্জ রুম ও লকারের ব্যবস্থা।
কেনাকাটা ও খাওয়া-দাওয়ার জন্য রয়েছে গিফট শপ, একাধিক ফুড কোর্ট ও আইসক্রিম শপ। বছরের বিশেষ দিনগুলোকে স্মরণীয় করে রাখার জন্য পার্ক কর্তৃপক্ষ বিভিন্ন বিনোদনমূলক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে। ঈদ উপলক্ষে পার্ক কর্তৃপক্ষ দর্শনার্থীদের জন্য আয়োজন করেছে ডিজে শো, ড্যান্স শো, গেম শো, র্যাফেল ড্র, অ্যাক্রোব্যাট শো সহ বিভিন্ন অনুষ্ঠানের।

এক্সট্রিম রেসিং
বাংলাদেশে প্রথমবারের মতো কনকর্ড এক্সট্রিম রেসিং নিয়ে এসেছে বিশ্বমানের গো-কার্ট রেসিং, যা কার রেসিং দুনিয়ার এক অনন্য সংযোজন। ছোট চার চাকার প্রায় মাটি ছুঁই ছুঁই এই রেসিং কারগুলো আপনাকে দেবে রেসিংয়ের এক অবিস্মরণীয় অভিজ্ঞতা। আন্তর্জাতিকমানের এই গো-কার্টগুলো ব্যবহূত হয় ফর্মুলা ওয়ান বিজয়ী মাইকেল শুমাকারের ট্রেনিং ইনস্টিটিউটে। অংশগ্রহণকারীদের গো-কার্ট চালানোর সুবিধার্থে রয়েছে দক্ষ প্রশিক্ষক। এছাড়া এখানে গো-কার্ট চালানোর জন্য প্রয়োজনীয় সরঞ্জাম যেমন-হ্যান্ড গ্লাভস, হেলমেট, রেসিং জ্যাকেট, রেসিং বুট ইত্যাদির ব্যবস্থা রয়েছে।
এই রোমাঞ্চকর রাইডটিতে চড়ে উপভোগ করুন প্রায় ৪০০ মিটার ট্র্যাক জুড়ে রেসিংয়ের উত্তেজনাকর প্রতিটি মুহূর্ত। আপনার রেসিংকে আরও উপভোগ্য ও উত্তেজনাকর করে গড়ে তুলতে এখানে বাজবে ডিজে মিউজিক।

রিসোর্ট আটলান্টিস
ব্যস্ত জীবনের কর্মমুখর দিনগুলোর ক্লান্তি দূর করে নিজেকে নতুনভাবে আবিষ্কার করতে শহরের বাইরে কোলাহলমুক্ত পরিবেশে অবস্থিত তিন তারকা বিশিষ্ট রিসোর্ট আটলান্টিস অতুলনীয়। এই রিসোর্টে অবস্থানকালে ফ্যান্টাসি কিংডম, ওয়াটার কিংডম ও হেরিটেজ পার্কের মনোরম সৌন্দর্য ও রাইড উপভোগ করতে পারবেন সবাই। ইকোনমি, ডিলাক্স, সুপার ডিলাক্স ও স্যুইট এই চার ধরনের রুম রয়েছে এই রিসোর্টে।
এই রিসোর্টের আধুনিক সুযোগ-সুবিধার মধ্যে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত রুম, কেবল টিভি, রেস্টুরেন্ট, ক্রেডিট কার্ড সুবিধা, সাইবার ক্যাফে, টেলিফোন, কার পার্কিং, লন্ড্রি সার্ভিস, কনফারেন্স সেন্টারসহ অনেক কিছু। এছাড়া বিনোদনের জন্য রয়েছে ডলবি ডিজিটাল সাউন্ড সিনেমা হল, বিলিয়ার্ড, পুল ও এয়ার হকিসহ নানা রকম গেমের আয়োজন। রিসোর্ট আটলান্টিসে আগত অতিথিদের জন্য রয়েছে বার-বি-কিউ নাইট ও সাংস্কৃতিক অনুষ্ঠানের চমত্কার সব আয়োজন।