রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:১৬

রাজধানীতে থাই পণ্য মেলা বুধবার শুরু

Published : 2017-03-20 20:19:00
প্রায় প্রতিবছরই বাংলাদেশে আয়োজন করা হচ্ছে থাইল্যান্ডের পণ্যের মেলা। তারই ধারাবাহিকতায় রাজধানীতে থাই পণ্যের সমাহার নিয়ে বুধবার (২২ মার্চ) শুরু হচ্ছে চার দিনব্যাপী থাই বাণিজ্য প্রদর্শনী 'থাইলান্ড উইক ২০১৭'। বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বাণিজ্য সম্পর্ক জোরদারের লক্ষ্যে এই প্রদর্শনীর আয়োজন।

সোমবার (২০ মার্চ) সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

রাজধানীর সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বল রুমে আগামী বুধবার সকাল ১১টায় এফবিসিসিআই প্রেসিডেন্ট আব্দুল মতলুব আহমেদের উপস্থিতিতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ মেলার উদ্বোধন করবেন। চার‌ দিনব্যা‌পী এ মেলা চলবে ২৫ মার্চ পর্যন্ত।

ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড প্রমোশন (ডিআই‌টি‌পি), বা‌ণিজ্য মন্ত্রণালয়, রয়্যাল থাই সরকার ও রয়্যাল থাই দূতাবাস যৌথভাবে এ মেলা আয়োজন করছে।

মেলায় থাই পণ্যের উৎপাদক, তৈরি পোশাক, ফ্যাশন পণ্য, খাবার ও পানীয়, ভারি শিল্প, গৃহস্থালী, চিকিৎসা সেবা, কসমেটিকস, সৌন্দর্যবর্ধক, ভারী শিল্প, ইলেক্ট্রনিক্স, স্পা, জুয়েলারি, কনফেকশনারি ও আনুষঙ্গিক পণ্য উৎপাদনকারী ও রফতানিকারকরা সরাসরি অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, যারা থাইল্যান্ড ভ্রমণ করেননি তাদের জন্য বাংলাদেশে বসেই থাইল্যান্ডের সেবা ও পণ্য কেনার সুযোগ পাবেন এই মেলায়।

প্রদর্শনী দুইভাগে বিভক্ত থাকবে। এর মধ্যে ২২-২৩ মার্চ ব্যবসায়ীদের জন্য এবং ২৪-২৫ মার্চ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ থাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ প্রেসিডেন্ট সাজ্জাতুজ জুম্মা ও থাই ট্রেড সেন্টার ঢাকার মিনিস্টার কাউন্সিলর (কমার্শিয়াল) সুয়েবাসাক ডাঙবুনরুয়েং।