রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:২৯

দিতির প্রথম মৃত্যুবার্ষিকীতে পরিবার ও শিল্পী সমিতির উদ্যোগ

Published : 2017-03-20 10:46:00

নিজস্ব প্রতিবেদক :

প্রয়াত অভিনেত্রী পারভীন সুলতানা দিতি। গত বছর এই দিনে পৃথিবীর মায়া কাটিয়ে পরপারে চলে যান তিনি। আজ তার প্রথম মৃত্যুবার্ষিকী। পরিবার এবং ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’ আলাদাভাবে দিতির মৃত্যুবার্ষিকী পালনের উদ্যোগ নিয়েছে। দিতির মেয়ে লামিয়া বলেন, ‘যেহেতু আম্মুকে গ্রামের বাড়িতেই কবর দেওয়া হয়েছে, তাই ভোর থেকেই এখানে সময় দিতে চাই।
কবরের খুব কাছাকাছি থেকেই দোয়া-দরুদ পড়তে চাই। এছাড়া বাদ জোহর সোনারগাঁ জামে মসজিদে মিলাদ মাহফিল, দোয়া অনুষ্ঠিত হবে। পাশাপাশি অসহায়, এতিম, গরিব, স্কুল থেকে আগত বাচ্চাদের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। সবাই আম্মুর জন্য দোয়া করবেন যেন আল্লাহ আম্মুকে বেহেশতবাসী করেন।’ এই অভিনেত্রীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে শিল্পী সমিতির উদ্যোগে মিলাদ মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন সমিতির সহ-সভাপতি ওমর সানী।
আজ বাদ আছর শিল্পী সমিতি প্রাঙ্গণে মিলাদ মাহফিল এবং স্মরণসভা অনুষ্ঠিত হবে। তিনি বলেন, ‘চলচ্চিত্রে দিতির মতো মানুষ সত্যিই খুব কম আছেন। তার সঙ্গে একটি মাত্র চলচ্চিত্রেই অভিনয় করেছি। সেটি তার অভিনীত শেষ চলচ্চিত্র রাজা বাবু। কিন্তু তার সঙ্গে পারিবারিক সম্পর্ক ছিল। শিল্পী সমিতি তার প্রথম মৃত্যুবার্ষিকীতে সর্বোচ্চ শ্রদ্ধা জানানোর চেষ্টা করবে।’