রবিবার ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, রাত ১২:০৯

মৃত্যুবার্ষিকীতে জিল্লুর রহমানের কবরে আ. লীগের শ্রদ্ধা

Published : 2017-03-20 10:36:00

অনলাইন প্রতিবেদক : সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকী তার কবরে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ। সোমবার (২০ মার্চ) সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের নেতারা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

২০১৩ সালের এই দিনে চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ভৈরবসহ তার ঢাকার গুলশানস্থ বাসভবনে দোয়া, মিলাদ ও কোরআন খতমের আয়োজন করা হয়েছে। ভৈরব উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আজ সকালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

জিল্লুর রহমান আওয়ামী লীগের স্বেচ্ছাসেবক হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেন।২০০৯ সালের ১২ ফেব্রুয়ারি জিল্লুর রহমান দেশের রাষ্ট্রপতি নির্বাচিত হন। পাঁচটি পৃথক মেয়াদে ১২ বছর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করেছেন এই রাজনীতিক।

১৯২৯ সালের ৯ মার্চ তিনি ভৈরব শহরের ভৈরবপুর এলাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মেহের আলী মিয়া ছিলেন প্রখ্যাত আইনজীবী। ১৯৪৫ সালে তিনি ভৈরব কেবি হাইস্কুল থেকে ম্যাট্রিক পাস করে পরে ১৯৫৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে অনার্সসহ এলএলবি ডিগ্রি লাভ করেন।